টেকনাফে ৮০ হাজার ইয়াবাসহ আটক ১

0


yaba_94667
সময় সংবাদ বিডি,টেকনাফ :-
কক্সবাজারের টেকনাফ উপজেলায় আলাদা অভিযান চালিয়ে ৮০ হাজার পিস ইয়াবা বড়িসহ এক মিয়ানমার নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
শনিবার ভোর ও  সকালে টেকনাফ দমদমিয়া সংলগ্ন নাফনদী জইল্ল্যার দ্বীপ ও দমদমিয়া চেক পোষ্ট এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। আটক ব্যক্তি হলেন- মিয়ানমার মংডুর লম্বাবিল গ্রামের বাসিন্দা আবদুস সালাম (৩৫)।
টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আবুজার আল জাহিদ এসব তথ্য জানিয়েছেন।
তিনি জানান, শনিবার সকালে টেকনাফ দমদমিয়া চৌকির বিজিবির তহল দল সদস্যরা চেকপোষ্ট এলাকায় অভিযান চালিয়ে  ৩০ হাজার পিস ইয়াবা বড়িসহ ওই মিয়ানমার নাগরিককে আটক করা হয়।
বিজিবি কর্মকর্তা জানান, এর আগে ভোরে টেকনাফ দমদমিয়া সংলগ্ন নাফনদী জইল্ল্যার দ্বীপএলাকায় দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবা চালান আসার খবর পেয়ে বিজিবি সেখানে অবস্থান নেয়। পাচারকারীদের নৌকাটি বিজিবির অবস্থানের কাছাকাছি আসলে তাদের থামার নির্দেশ দেওয়া হয়। এ সময় একটি ব্যাগ ফেলে পার্শ্ববর্তী প্যারাবনে ঢুকে পড়ে। পরে ব্যাগটি তল্লাশি করে আরো ৫০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।
তিনি আরও জানান,  উদ্ধার ইয়াবার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৪০ লাখ টাকা। ইয়াবাসহ আটক মিয়ানমার নাগরিককে থানায় হস্তান্তর করে তার বিরুদ্ধে বৈদশিক আইন ও মাদক মামলার প্রস্তুতি চলছে। এছাড়া মালিক বিহীন উদ্ধার ৫০ হাজার পিস ইয়াবা ব্যাটালিয়ন সদরদফতরে রাখা হয়েছে, পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে তা ধ্বংস করা হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here