ডিজিটাল অর্থনীতি বিষয়ক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

0

news_img

আন্তর্জাতিক ডেস্ক, সময় সংবাদ বিডি:-

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিসিআইউইও ট্রান্সপে আয়োজিত বিশ্বব্যাপী ক্রমবর্ধমান ডিজিটাল অর্থনীতির ভূমিকা নিয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডিজিটাল বাংলাদেশ গঠনে এই সময়ের মধ্যে বাংলাদেশ অনলাইন মার্কেটপ্লেসগুলোতেও একটি জনপ্রিয় ও নির্ভরযোগ্য নামে পরিচিত হয়েছে। অদূর ভবিষ্যতে বাংলাদেশ থেকে আরো বিপুলসংখ্যক দক্ষ মুক্ত পেশাজীবী এসব মার্কেটপ্লেসে যুক্ত হবেন এবং দেশের অর্থনীতিতেও তারা বড় ধরনের ভূমিকা রাখবেন বলে ধারণা করা হচ্ছে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নিউইয়র্কভিত্তিক প্রতিষ্ঠান ট্রান্সপের প্রধান নির্বাহী সামিষ কুমার বাংলাদেশের তরুণদের ভার্চুয়াল ইকোনমিতে অগ্রগতি নিয়ে মতবিনিময় করেন। এসময় সামিষ কুমার জানান, বাংলাদেশের অধিকাংশ ফ্রিল্যান্সারই এর মধ্যে ট্রান্সপের সেবা ব্যবহার করতে শুরু করেছেন এবং এই সেবার মাধ্যমেই অনলাইন মার্কেটপ্লেসগুলো থেকে উপার্জিত অর্থ উত্তোলন করছেন।

তিনি আরো জানান, ট্রান্সপের মাধ্যমে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে টাকা পৌঁছে যায়। যেকোনো মুক্ত পেশাজীবী অথবা প্রতিষ্ঠান যাদের বাংলাদেশের বাইরে থেকে টাকা আসে তারা ট্রান্সপের ওয়েবসাইটে গিয়ে বিনামূল্যে নিবন্ধন করতে পারেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here