1. netpeak.ch@gmail.com : And another shiny day with www.yahoo.com And another shiny day with www.yahoo.com : And another shiny day with www.yahoo.com And another shiny day with www.yahoo.com
  2. anglea_redman35@seasonhd.ru : anglearedman53 :
  3. asik085021@gmail.com : asik asik : asik asik
  4. beau.challis51@wwin-tv.com : beauchallis46 :
  5. gloriapremov5@gmx.com : Beskilly :
  6. k.ip.o.nio.m@gmail.com : brookr9393 :
  7. k.iponio.m@gmail.com : caridaddehamel6 :
  8. alicaricco3ct@gmx.com : Certinde :
  9. charlotte-walters22@megogonett.ru : charlotte3709 :
  10. claudio.pimentel@4kmovie.ru : claudiopimentel :
  11. k.i.p.o.n.i.o.m@gmail.com : clifton76x :
  12. darla_chong@4kmovie.ru : darlachong561 :
  13. kiponi.o.m@gmail.com : frederick9027 :
  14. newsdesk@somoysongbad.com : jashim Bhuyan : jashim Bhuyan
  15. pankrrusl_85@yahoo.com : jeanabignold033 :
  16. jeramy.viera@smotretonlinehdru.ru : jeramym8262533 :
  17. yulechka.sidorenko.99@inbox.ru : jffhjdjjrrf www.yandex.ru jffhjdjjrrf www.yandex.ru : jffhjdjjrrf www.yandex.ru jffhjdjjrrf www.yandex.ru
  18. jonnie_sigmon14@megogonett.ru : jonniesigmon1 :
  19. kelsey.taverner@megogonett.ru : kelseytaverner :
  20. leonie_howse8@smotretonlinehdru.ru : leonietxe7 :
  21. loretta-greener59@smotretonlinehdru.ru : lorettagreener :
  22. lenglocsebosc@mailcrunch.online : luciana81c :
  23. marjorie-putilin@smotretonlinehdru.ru : marjorie29s :
  24. marjorie_woodfull@4kmovie.ru : marjoriewoodfull :
  25. nurnobifulkuri@gmail.com : Nurnobi Sarker : Nurnobi Sarker
  26. snaceslutah@herbmail.xyz : ohlminnie86000 :
  27. highflicerspyri@citymail.online : raquelnation3 :
  28. arif.uddin46@yahoo.com : আরিফ উদ্দিন : আরিফ উদ্দিন
  29. arif.uddin0046@gmail.com : Md Sarker : Md Sarker
  30. u7v56vc66458u65@mail.ua : sammie26r058020 :
  31. 04rana@gmail.com : Somoy Songbad : Somoy Songbad
  32. tauhidodesk@gmail.com : Md Tauhidul Islam : মোঃ তৌহিদুল ইসলাম
  33. kondr.aleksey_1994@yahoo.com : taylorcarlos742 :
  34. test17738114@wintds.org : test17738114 :
  35. test41587796@wintds.org : test41587796 :
  36. test42722492@wintds.org : test42722492 :
  37. yasmin.harpster63@serialhd1080.ru : yasminharpster :
শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ০৩:১৮ পূর্বাহ্ন

ঢাকাতেই প্রায় সাড়ে তিন হাজার মাদক ব্যবসায়ী!

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১
  • ২০৪ সময় দর্শন

সময় সংবাদ বিডি-ঢাকা:নেশার পিনিকে অস্থির মাদকের অন্ধকার জগত। সরকারের নানা উদ্যোগের পরও দেশে ঠেকানো যাচ্ছে না মাদকের বিস্তার। মাদকের বাজারে প্রতিনিয়ত সংযোজিত হচ্ছে নতুন নতুন মাদক।

আইনশৃঙ্খলা বাহিনীর একের পর এক অভিযানের বিপরীতে নিত্যনতুন কৌশলে মাদকের বিস্তারে তৎপর আছে এর কারবারিরা। আফিম,গাঁজা বা ফেনসিডিলের মতো সল্পমূল্যের মাদকগ্রহীতাদের পাশাপাশি মাদককারবারিদের জালে এখন জড়িয়ে পড়ছে আইস,এলএসডির মতো ভয়ংকর ও দামি মাদকগ্রহণকারীরাও।

এমন পরিস্থিতিতে গত বছরের শুরুর দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর তিন হাজার মাদককারবারির তালিকা তৈরি করেছে বলে সংবাদমাধ্যমে খবর এসেছিল। আর দেড় বছর পরই সেই তালিকা আরও দীর্ঘ হয়েছে। ঢাকাতেই প্রায় সাড়ে তিন হাজার ‘মাদক ব্যবসায়ীর’ একটি তালিকা করা হয়েছে বলে গতকাল -শুক্রবার জানিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

গতকাল,শুক্রবার দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো উত্তরের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা বিভাগের প্রধান ও সংস্থাটির অতিরিক্ত পরিচালক ফজলুর রহমান। উল্লেখ্য-রাজধানীতে ৫৬০ গ্রাম মেথামফিটামিন মাদক ‘আইস’ বা ক্রিস্টাল মেথ এবং ইয়াবাসহ পাঁচজনকে গ্রেপ্তারের পর এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় ফজলুর রহমান জানান,তাদের মোহাম্মদপুর ও-ধানমন্ডি সার্কেলের তিনটি দল বুধবার থেকে বৃহস্পতিবার রাত পর্যন্ত এই অভিযান চালিয়ে ওই পাঁচজনকে গ্রেপ্তার করে।

এরা হলেন- জাকারিয়া আহমেদ অমন (৩২),তারেক আহমেদ (৫৫),সাদ্দাম হোসেন (৩১),শহীদুল ইসলাম খান (৪৮) ও জসিম উদ্দিন (৫০)। তাদের কাছ থেকে আইস ছাড়াও ১২০০ ইয়াবা পাওয়া গেছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) দাবি,এটি এখন পর্যন্ত ঢাকায় জব্দ হওয়া আইসের সবচেয়ে বড় চালান। এ সময় দুটি প্রাইভেটকারও জব্দ করা হয়,যার আনুমানিক মূল্য কোটি টাকা।

ফজলুর রহমান বলেন,আইস ২০০৭ সালে প্রথম ধরা পড়েছিল। দীর্ঘদিন অস্তিত্ব না থাকলেও ২০১৯ সাল থেকে আবার নতুন করে আইসের প্রভাব বাড়ছে। গত আগস্টে আমরা একজনকে গ্রেপ্তার করি। তার তথ্যের ভিত্তিতে গত ২১ ও ২২ সেপ্টেম্বর আমরা অভিযান পরিচালনা করি। সেই অভিযানে আমরা ১০ জনের সিন্ডিকেটকে আটক করতে সক্ষম হই। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আমরা আবারও নিজেদের প্রযুক্তি ও মেধা কাজে লাগিয়ে এই পাঁচজনকে গ্রেপ্তার করি।

তিনি বলেন,মাদকটির প্রতি গ্রামের দামই প্রায় ১০ হাজার ৫০০ টাকা। এই মাদকসেবন ব্যয়বহুল হওয়ায় সচ্ছল পরিবারের ছেলেমেয়েই এই মাদকের সঙ্গে জড়িত হয়। এই গ্রেপ্তার পাঁচজনও সচ্ছল পরিবারের।

এরা কেন জড়িয়ে পড়ছে এ বিষয়ে জানতে চাইলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এই কর্মকর্তা বলেন, মূলত এরা প্রলোভনে এই অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। আইসের দাম অনেক বেশি হওয়ায় মাদকদ্রব্যের সঙ্গে সংশ্লিষ্টরা অধিক টাকা আয়ের লোভে প্রলোভন দেখিয়ে এসব কাজে তাদের নিয়ে আসে।

জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের বরাতে ফজলুর রহমান বলেন,প্রাথমিকভাবে আমরা জেনেছি বন্ধুবান্ধবের মাধ্যমে তারা আইসে জড়িয়েছেন। শহিদুল ইসলাম বলেছেন, হোটেল ব্যবসায় জড়িত একজনের সঙ্গে পরিচয় সূত্রে আইস ব্যবসার অফার পান। মোটা অঙ্কের টাকা লাভবানের প্রলোভনে প্রথমে ইয়াবা সেবন,পরে আইস ব্যবসায় জড়িয়ে পড়েন।

মাদকের সঙ্গে জড়িত মূলহোতারা কেন আটক হচ্ছে না জানতে চাইলে তিনি বলেন,অর্থ বিনিয়োগ ও সহযোগিতা করলেও সাধারণত গডফাদারেরা আড়ালে থাকে। আর সংশ্লিষ্টদের এমনভাবে ট্রেইন করা হয়,তাদের যত কিছুই করা হয় মূল হোতাদের তথ্য দিতে চায় না। তারপরও কেবল ঢাকারই প্রায় ৩ হাজার ৫০০ জনের মতো মাদককারবারির তথ্য আমাদের কাছে এসেছে। আমরা অভিযান পরিচালনা করছি।

তালিকাভুক্তদের একসঙ্গে গ্রেপ্তার করছেন না কেন জানতে চাইলে তিনি বলেন,তথ্য থাকলেও আটক করার সময় তাদের কাছে যদি মাদক না পাওয়া যায় তাহলে আমরা ধরতে পারি না। আটক করার জন্য তাদের কাছে মাদক থাকতে হয়। আর এখন তারা দিনে চালান না করে রাতে করে কিংবা গভীর সমুদ্রে লেনদেন করে। আমরা আমাদের কৌশল পরিবর্তন করছি। আমরা অভিযান পরিচালনা করছি। মাদক মূলত মিয়ানমার থেকেই বাংলাদেশে আসছে।

সূত্রে:-যায়যায়দিন।




সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *