ঢাকা উত্তরে মনোনয়নপত্র জমা দিলেন ২১ জন

0


City_Corporation1-1427630782

নিজস্ব প্রতিবেদক,সময় সংবাদ বিডি-

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ২১ ব্যক্তি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রোববার বিকেলে উত্তর সিটি করপোরেশেনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহ আলম আনুষ্ঠানিকভাবে মনোনয়নপত্র গ্রহণ প্রক্রিয়ার সমাপ্তি ঘোষণা করেন।

এ সময় মোহাম্মদ শাহ আলম বলেন, ‘আচরণবিধি লঙ্ঘন করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। আপনারা সবাই দেখেছেন, আচরণবিধি লঙ্ঘনের দায়ে আজ একজন সম্ভাব্য মেয়র প্রার্থীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাই আমি আশা করব, সবাই আচরণবিধি মেনে চলবেন।’

ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র পদে মনোনয়নপত্র নিয়েছিলেন ৩০  জন। তাদের মধ্যে যে ২১ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন- আওয়ামী লীগ সমর্থিত এফবিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি আনিসুল হক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কমিটির সদস্য ও যুব ইউনিয়নের সভাপতি আব্দুল্লাহ আল কাফি, জাতীয় পার্টির বাহাউদ্দিন আহমেদ বাবুল, গণসংহতি আন্দোলনের প্রধান সম্বনয়কারী জুনায়েদ সাকি, বিকল্প ধারা বাংলাদেশের মাহী বি চৌধুরী, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের প্রাক্তন বিশেষ উপদেষ্টা ববি হাজ্জাজ, প্রাক্তন সংসদ সদস্য সারাহ বেগম কবরী, বিএনপির বহিষ্কৃত নেতা চৌধুরী তানভীর আহমদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী, শেখ শহীদুজ্জামান, নাঈম হাসান, এ ওয়াই এম কামরুল ইসলাম, কাজী মো. শহীদুল্লাহ, জাতীয় স্বাধীনতা পার্টির মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, সামছুল আলম চৌধুরী,  মো. আনিসুজ্জামান খোকন, মো. জামান ভূঁইয়া, জাসদ নেতা অভিনেতা নাদের চৌধুরী, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের সৈয়দ মোহাম্মদ ফজলে বারী মাসউদ ও তাবিথ আউয়াল।

যারা মনোনয়নপত্র জমা দেননি তারা হলেন- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, মো. আবু তাহের, ফকির শেখ মুসলেউদ্দীন আহমেদ, আওয়ামী লীগ নেতা এখলাস উদ্দিন মোল্লা, তাইফুল সিরাজ, বিএনএফের মো. আতিকুর রহমান নাজিম, হেলেনা জাহাঙ্গীর ও মাহবুবুর রহমান।

উল্লেখ্য, নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হবে আগামী ২৮ এপ্রিল। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৯ মার্চ। মনোনয়নপত্র বাছাই ১ ও ২ এপ্রিল এবং প্রত্যাহারের শেষ তারিখ  ৯ এপ্রিল।

 

 

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here