ঢাকা থেকে পণ্যবাহী প্রথম ট্রাক দিল্লিতে

0

ঢাকা থেকে পণ্যবাহী প্রথম ট্রাক দিল্লিতেআন্তর্জাতিক ডেস্ক, সময় সংবাদ বিডি:বাংলাদেশ থেকে পণ্যবাহী প্রথম ট্রাক দিল্লি পৌঁছেছে। যাত্রার নবম দিনে দিল্লিতে  অনুষ্ঠানিকভাবে ট্রাকটি মালামাল খালাস করেছে। বাংলাদেশের দুই চালক মতিউল ইসলাম এবং মো. রাসেল পালাক্রমে প্রায় এক সপ্তাহ ধরে ট্রাকটি  চালান।

বিবিআইএন অর্থাৎ বাংলাদেশে-ভুটান-ভারত-নেপালের মধ্যে সরাসরি সড়ক যোগাযোগ ব্যবস্থার আওতায় পরীক্ষামূলকভাবে ট্রাকটি ঢাকা থেকে গার্মেন্টসের চালান নিয়ে কলকাতা হয়ে দিল্লি যায়।

১৭০০ কিলোমিটারেরও বেশি দীর্ঘ পথ পাড়ি দেয়া প্রসঙ্গে দিল্লি থেকে বিবিসি বাংলাকে ট্রাক চালক মতিউল ইসলাম জানান, তার কাছে বেশি ভালো লেগেছে ভারতীয় মহাসড়কগুলোর উন্নত অবস্থা।

তিনি বলেন, একাধিক লেনের হাইওয়েগুলো ভারী গাড়ি চালানোর পক্ষে বেশ সুবিধাজনক। এছাড়া যানজটও তুলনামূলক কম। একই মত অপর চালক মো. রাসেলেরও। তিনি বলেন, ভারতীয় ড্রাইভাররা মহাসড়কের আইনের প্রতি শ্রদ্ধাশীল।

তারা জানান, ঢাকা থেকে দিল্লি পাঁচ থেকে ছয় দিনের পথ। তবে প্রথমবার বাংলাদেশ থেকে ট্রাক নিয়ে যাওয়ায় এবার কিছু সরকারি আনুষ্ঠানিকতাও ছিল। এছাড়া মাঝপথে সড়ক অবরোধের জন্য ট্রাক বসে ছিল দু’দিন।

মতিউল ইসলাম জানান, তারা যেখানেই বিশ্রাম কিংবা রাত্রিযাপনের জন্য থেমেছেন সেখানেই লোকজন তাদের সম্পর্কে আগ্রহ দেখিয়েছে, কথাবার্তা বলেছে।

তবে খাবারের সমস্যার কথা উল্লেখ করেছেন তারা দু’জনেই। তারা জানান, ভারতীয় রান্নার স্বাদ ভিন্ন। ফলে তা খেতে তাদের কষ্ট হয়েছে।

ট্রাক নিয়ে আজ (মঙ্গলবার) সকালে দেশের পথে রওনা হবেন বাংলাদেশের প্রথম এই দুই আঞ্চলিক ট্রাক ড্রাইভার। সূত্র : বিবিসি

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here