ঢাকা দুই সিটি মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ

0


সময় সংবাদ বিডি -ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নব-নির্বাচিত মেয়রদ্বয় এবং কাউন্সিলগণ বৃহস্পতিবার শপথ নিয়েছেন।

সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাছে শপথ নেন ডিএনসিসি’র মেয়র আতিকুল ইসলাম ও ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস। পরে দুই সিটি করপোরেশনের নব-নির্বাচিত কাউন্সিলরগণ স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন এবং সমবায়মন্ত্রী মো:তাজুল ইসলামের কাছে শপথ নেন।

শপথ অনুষ্ঠানটি পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলাল উদ্দিন আহমেদ। তবে শপথ নিলেও এখনই দায়িত্ব বুঝে পাচ্ছেন না নব-নির্বাচিত মেয়রদ্বয়।

কারণ দুই সিটির মধ্যে বর্তমান মেয়রদ্বয়ের পাঁচ বছরের মেয়াদ এখনও শেষ হয়নি। ডিএনসিসি বর্তমান মেয়রের মেয়াদ শেষ হবে ১৩ মে এবং ডিএসসিসি মেয়রের মেয়াদ শেষ হবে ১৭ মে।

উল্লেখ্য,গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জয়ী হন।

মেয়র পদ ছাড়াও ডিএসসিসি-তে ১০০টি কাউন্সিলর পদের মধ্যে ৭৫টি ওয়ার্ড থেকে ৭৫ জন সাধারণ কাউন্সিল এবং ২৫ জন সংরক্ষিত কাউন্সিলর রয়েছেন।

আবার ডিএনসিসির ৭২টি কাউন্সিলর পদের মধ্যে ৫৪টি ওয়ার্ড থেকে ৫৪ জন সাধারণ কাউন্সিলর এবং ১৮ জন সংরক্ষিত কাউন্সিলর রয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here