দাউদপুরে স্বেচ্ছাসেবক লীগের নেতা আক্তারুজ্জামানের নিজ অর্থায়নে ইসলামীক বই বিতরণ

0


হৃদয় হাসান,স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি ঢাকা:পবিত্র রমজান উপলক্ষ্যে মাসব্যাপী ইসলামিক বই বিনামূল্যে বিতরণ কর্মসূচী শুরু করেছেন দাউদপুর ইউনিয়ন স্বেচ্চাসেবকলীগের সাধারন সম্পাদক আক্তারুজ্জামান।

ইসলামী জ্ঞানের আলো ঘরে ঘরে পৌঁছে দিতে নিজস্ব অর্থায়নে ২ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে স্বেচ্চাসেবী ও ক্রীড়া সংগঠন জি,কে একাডেমীর মাধ্যমে বই বিতরণ শুরু করেছেন তিনি।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের গোবিন্দপুর ও কালনী এলাকায় দীর্ঘদিন যাবৎ তিনি পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)’এমপি’ র অনুপ্রেরণায় ক্রীড়া ও ইসলামীক সংস্কৃতি রক্ষায় কাজ করে আসছেন। এ বছর করোনা পরিস্থিতিতে পূর্বাচল জি,কে একাডেমীর সদস্যদের মাধ্যমে মাসব্যাপী ইসলামী বই বিতরণ কর্মসূচী শুরু করেছেন। খুলেছেন উন্মুক্ত বুথ।

দাউদ পুরের, স্থানীয় মুসুল্লি ও আগত লোকজন তাদের পছন্দের বই নিয়ে যাচ্ছেন ঘরে ঘরে এবং শিক্ষার্থীরাও নিচ্ছেন বই । বই থেকে যাতে করোনা ছড়াতে না পারে সেজন্য বইয়ের মলাটে জীবানুনাশক মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

এ বিষয়ে পূর্বাচল জিকে একাডেমি’র সভাপতি, কালনী হিরনাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও দাউদপুর ইউনিয়ন স্বেচ্চােসবকলীগ সাধারন সম্পাদক আক্তারুজ্জামান বলেন, বিতরণকৃত বই গুলোর মধ্যে রয়েছে ,নবীদের জীবন কাহিনী, ইসলামিক সংগীত, নামাজ শিক্ষা। পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে বিনামূল্যে পথচারী ও সাধারণ মানুষকে ইসলামিক বই বিতরণ করে যাচ্ছি।

এইদিকে,বরাবরের মতোই পূর্বাচল জি,কে একাডেমি কর্মহীন হতদরিদ্র মানুষের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করছে। সে সংগঠনটি এবং আমি ব্যক্তিগত ও সম্মিলিতভাবে প্রয়োজনে সমাজসেবায় আমরা সক্রিয় থাকবো। অতীতে ছিলাম। সম্প্রতি ত্রাণ বিতরণসহ বিভিন্ন মানবিক কাজে যুক্ত ছিলাম। ইচ্ছে আছে সাধ্যমতো অসহায়ের পাশে দাড়াবো। বলে উল্লেখ করেন তিনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here