দিল্লির সহিংসতা ভারতের অভ্যন্তরীণ বিষয় মোদির আমন্ত্রণ বাতিলের সুযোগ নেই:কাদের

0


সময় সংবাদ বিডি -ঢাকা:ভারতের রাজধানী দিল্লিতে ব্যাপক সহিংসতার মুখে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণ বাতিলের যে দাবি উঠেছে তা নাকচ করে দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি জানিয়েছেন,নরেন্দ্র মোদিকে অনেকে অনেক আগে আমন্ত্রণ জানানো হয়েছে,এই আয়োজন থেকে ভারতকে বাদ দেয়ার সুযোগ নেই। তাছাড়া দিল্লির সহিংসতা ভারতের অভ্যন্তরীণ বিষয় বলেও মন্তব্য করেন তিনি।বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন।

মোদির আমন্ত্রণ বাতিলের দাবি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন,ভারতের এই পরিস্থিতির অনেক আগেই নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো হয়েছিল। ভারতে যা কিছু হচ্ছে সেটি তাদের অভ্যন্তরীণ বিষয়। সেই বিষয়ে আমাদের নাক গলানো উচিত হবে না। মুজিববর্ষের অনুষ্ঠানের অনেক আগেই মোদিকে আমন্ত্রণ জানানো হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,বাংলাদেশের স্বাধীনতায় ভারতের অবদান ব্যাপক। সেই বিবেচনায় মুজিববর্ষের আয়োজিত অনুষ্ঠানে ভারতকে বাদ দেওয়া সমীচীন হবে না। বাংলাদেশের স্বাধীনতায় ভারতের ভূমিকা অপরিসীম। তারা আমাদের সাহায্য সহযোগিতা করেছে। তাই ভারতকে বাদ দেওয়ার চিন্তা অকল্পনীয়।

সম্প্রতি টিআইবির এক গবেষণায় বলা হয়,দুদক বিরোধীদের হয়রানি করে,ক্ষমতাসীনদের প্রতি নমনীয়। এর জবাবে ওবায়দুল কাদের বলেন,দুদক ততটুকুই স্বাধীন যতটুকু সরকার চায়,এমনটি হলে সরকারের এত মন্ত্রীর বিরুদ্ধে দুদকের আজকে এত তদন্ত,এত চার্জশিট কেন? সরকারের অনেক এমপি,মন্ত্রীর বিরুদ্ধে দুদক দুর্নীতির অভিযোগ এনেছে।

যদি দুদক স্বাধীন না হতো তাহলে সরকারের মন্ত্রী-এমপিরা কেন টার্গেট হবে? তাদের (টিআইবি) কাছে আমার পাল্টা প্রশ্ন।

খালেদা জিয়ার দুর্নীতির মামলা বিষয়ে এক প্রশ্নের কাদের বলেন,করাপশন ইজ করাপশন। এটা ২০০ কোটি না দুই কোটি এটা আমি দেখব না। যখন আপনারা ন্যায়বিচারের দিকে যাবেন তখন করাপশনের পারসেপশনটা নিয়ে ভাববেন তখন আপনি কী ভাববেন? এ ক্ষেত্রে টাকার অংকটা ভাববেন না,করাপশনটা হয়েছে সেটা দেখবেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here