দেশবরেণ্য এই আলেমকে শেষ বিদায় জানাতে লাখো মানুষের ঢল

0


আল্লামা শফীর জানাজা সম্পন্ন:পুরো এলাকা জুড়ে ছিল আইন-শৃঙ্খলা বাহিনীর বাড়তি নিরাপত্তা।

সময় সংবাদ বিডি-ঢাকা: লাখো মানুষের অংশগ্রহণে দেশের প্রখ্যাত আলেম ও হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর জানাজা সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার বেলা দুইটার কিছু পর চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় তার নামাজে জানাজা সম্পন্ন হয়। এসময় জানাজায় ইমামতি করেন তার বড় ছেলে রাঙ্গুনিয়া পাখিয়ারটিলা কওমি মাদ্রাসার মুহতামিম মাওলানা মোহাম্মদ ইউসুফ মাদানি।

দেশবরেণ্য এই আলেমকে শেষ বিদায় জানাতে ভোর থেকেই লাখো মানুষের ঢল নামে হাটহাজারী মাদ্রাসায়। দেশের বিভিন্ন এলাকা থেকে ছুটে আসেন বিভিন্ন বয়সী লাখো ভক্ত-অনুসারী।

এদিকে,জনতার ভিড় সামাল দিতে হিমশিম খেতে হয় প্রশাসনকে। তাই জানাজায় যোগ দিতে আসা জনসাধারণের চলাচল নির্বিঘ্ন করতে হাটহাজারী বাস স্টেশন থেকে যানবাহন চলাচল বন্ধ করে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

অন্যদিকে,পুরো এলাকাজুড়ে বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা। নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব ও পুলিশ বাহিনীর সদস্যদের পাশাপাশি ১০ প্লাটুন বিজিবি সদস্য আছেন হাটহাজারী,পটিয়া,রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে। এছাড়াও চার উপজেলায় দায়িত্ব পালন করছেন সাতজন ম্যাজিস্ট্রেট।

এর আগে শনিবার সকাল নয়টার দিকে ঢাকা থেকে আল্লামা শফীর মরদেহ পৌঁছায় তার দীর্ঘদিনের কর্মস্থল হাটহাজারী মাদ্রাসায়। এরপর তার লাশ জনসাধারণের দেখার জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

গতকাল,শুক্রবার বিকালে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম থেকে ঢাকায় আনা হয়। সন্ধ্যায় গেন্ডারিয়া আসগর আলী হাসপাতালে ভর্তি করা হলে ৬টা ২০ মিনিটে সেখানেই তার মৃত্যু হয়।

শনিবার বেলা দুইটার কিছু পর চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় তার নামাজে জানাজা সম্পন্ন হয়। মৃত্যু কালীন সময় তার বয়স হয়েছিল ১০৩ বছর।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here