দেশে করোনায় আরও ১৮ মৃত্যু,নতুন শনাক্ত ১৩২০,জন

0


সময় সংবাদ বিডি- ঢাকা: মহামারি করোনাভাইরাসে আরও ১৮ জনের মত্যু হয়েছে দেশে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচ হাজার ৯২৩ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ৩২০ জনের করোনা শনাক্ত হয়েছে।
আর নতুন সুস্থ হয়েছেন এক হাজার ৪৪২ জন।
 
আজ শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়,গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে এক হাজার ৩২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট চার লাখ ৭ হাজার ৬৮৪ জনের করোনা শনাক্ত হলো। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২৩ লাখ ৩৬ হাজার ২৬২টি।
 
নতুন যারা মারা গেছেন তাদের ১১ জনই ষাটোর্ধ্ব। এছাড়া পঞ্চাশোর্ধ্ব তিনজন ও চল্লিশোর্ধ্ব চারজন। এদের মধ্যে পুরুষ ১২ জন ও নারী ছয়জন।
 
বিভাগ অনুযায়ী,গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৮ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রামে দুইজন, খুলনায় দুইজন ও সিলেট বিভাগে একজন। এছাড়া রাজশাহী, বরিশাল, ময়মনসিংহ ও রংপুর বিভাগে কোনো মৃত্যু নেই।
 
এ পর্যন্ত করোনায় মোট মৃতের মধ্যে পুরুষ চার হাজার ৫৫৩ জন (৭৬.৮৭ শতাংশ) এবং নারী এক হাজার ৩৭০ জন (২৩.১৩ শতাংশ)। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪৪২ জন। মোট সুস্থতার পরিমাণ তিন লাখ ২৪ হাজার ১৪৫ জন।
 
সম্প্রতি,গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রাদুর্ভাব ঘটে কোভিড-১৯ মহামারির। এরপর এই ভাইরাসটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চলতি বছরের ৮ মার্চ। আর প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।