দেশে করোনা ভাইরাসের আক্রান্ত বেড়ে ৫৪, সুস্থ ২৬

0


সময় সংবাদ বিডি -ঢাকা: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে দেশে নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট ৫৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে নতুন করে একজনের মৃত্যু হয়েছে।

এতে করে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ছয়জনে। বুধবার দুপুরে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে মহাখালীর স্বাস্থ্য অধিদফতরে সরাসরি অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এসময় তিনি বলেন, দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

জাহিদ মালেক বলেন,আপনারা জানেন– প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় দেশবাসী আশ্বস্ত হয়েছে। আমরা প্রতিনিয়ত স্বাস্থ্যসেবার মানোন্নয়ন করছি। হাসপাতালে ভেন্টিলেটর বসাচ্ছি। সরকারি হাসপাতালে ৫০০ ভেন্টিলেটর বসানোর কাজ চলছে। তিনশ ইতিমধ্যে আনা হয়েছে। হাসপাতাল গুলোকেও প্রস্তুত করা হচ্ছে। করোনার চিকিৎসার বিভিন্ন সরঞ্জাম বাড়ানো হচ্ছে বলে_ জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী।

বিশেষ করে যারা ঢাকা থেকে গ্রামে গেছেন তারা এই কাজটি বেশি করছেন,তারা ঘরে না থেকে ঘুরে বেড়াচ্ছেন। আমরা দেশকে ঝুঁকিতে ফেলতে পারি না। আপনারা ঘরে থাকুন, নিরাপদ থাকুন।

জাহিদ মালেক আরো বলেন, আমরা ইতিমধ্যে কুর্মিটোলা হাসপাতালকে প্রস্তুত করেছি। যেখানে ভেন্টিলেটর থাকবে, আমরা গ্যাস্ট্রোলিভার হাসপাতালকে প্রস্তুত করেছি। সেখানে ভেন্টিলেটর ও অন্যান্য সুযোগ-সুবিধা থাকবে। পাশাপাশি ঢাকা ও ঢাকার বাইরের অনেক হাসপাতাল প্রস্তুত রয়েছে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়,গত ২৪ ঘণ্টায় ৩১৩ যাত্রী দেশে প্রবেশ করেছেন যাদের স্ক্রিনিং করা হয়েছে। আপনার সবাই জনসমাগম এড়িয়ে চলুন নিরাপদে থাকুন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here