দেশে চলমান পরিস্থিতিতে গণপরিবহন বন্ধ থাকবে ১৬ মে পর্যন্ত

0


সময় সংবাদ বিডি -ঢাকা: সম্প্রতি চলমান পরিস্থিতিতে করোনা ভাইরাসের সংক্রামন বাড়তে থাকায় আরেক দফা ছুটি ঘোষণার সঙ্গে বাড়ানো হয়েছে গণপরিবহন চলাচল বন্ধের মেয়াদও। আগামী ১৬ মে পর্যন্ত সবধরনের গণপরিবহন বন্ধ থাকবে বলে জানিয়েছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ।

আজ সোমবার সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান তথ্য অফিসার আবু নাছের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না- বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়,করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে সরকার সার্বিক পরিস্থিতি বিবেচনায় সাধারণ ছুটি আগামী ১৬ মে পর্যন্ত বর্ধিত করায় দেশব্যাপী চলমান গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত আগামী ১৬ মে পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

তবে জরুরি পরিষেবা যেমন-বিদ্যুৎ,পানি, গ্যাস ও অন্যান্য জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরসমূহের কার্যক্রম (স্থলবন্দর, নদীবন্দর ও সমুদ্রবন্দর), পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট, ডাকসেবা ও সংশ্লিষ্ট কাজ, খাদ্যদ্রব্য, সড়ক ও নৌপথে সকলপ্রকার পণ্য, রাষ্ট্রীয় প্রকল্পের মালামাল, ঔষধ, ঔষধশিল্প, চিকিৎসা সেবা ও চিকিৎসা বিষয়ক সামগ্রী পরিবহন, শিশুখাদ্য, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া, ত্রাণবাহী পরিবহন,কৃষিপণ্য, শিল্পপণ্য, সার ও কীটনাশক,পশুখাদ্য, মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উৎপাদিত পণ্য, দুগ্ধ ও দুগ্ধজাত পণ্য এবং জীবনধারণের মৌলিক পণ্য উৎপাদন ও পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here