দেশে প্রাণঘাতী করোনায় গত ২৪ ঘন্টায় ৩০ জনের মৃত্যু-আক্রান্ত ১৩৬৭-জন

0


সময় সংবাদ বিডি -ঢাকাঃ সারা বিশ্বজুড়ে মহামারি করোনা ভাইরাস দ্বিতীয় দফা আক্রমণ চালাচ্ছে-এরই মধ্যে লন্ডনসহ বেশ কিছু দেশে চলছে লকডাউন।

সম্প্রতি,বাংলাদেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

এইদিকে,জনস্বার্থে স্বাস্থ্য অধিদপ্তর,ও জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বারবার বলা হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে চলতে। এবং মাক্স পরিধান বাধ্যতামূলক। আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা যায়,দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরো ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে সাত হাজার ৩৫৯ জনে দাঁড়িয়েছে।

এ ছাড়াও দেশে নতুন করে আরো আক্লান্ত হয়েছে এক হাজার ৩৬৭ জন। দেশে মোট পাঁচ লাখ চার হাজার ৮৬৮ জন করোনায় আক্রান্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে দুই হাজার ৪১৬ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৪৪ হাজার ৩৪৫ জন করোনা থেকে সুস্থ হলো। এ পর্যন্ত দেশে মোট ৩১ লাখ ২২ হাজার ৪২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

তাছারা,গত ২৪ ঘণ্টায় নতুন ৩০ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২১ জন ও নারী নয়জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছে পাঁচ হাজার ৬০৭ জন ও নারী এক হাজার ৭৫২ জন।

এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন,  ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন ও ষাটোর্ধ্ব ১৮ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন,চট্টগ্রাম বিভাগে নয়জন,রাজশাহীতে একজন,খুলনায় একজন,বরিশালে একজন,রংপুর বিভাগে দুজন। এ ছাড়া সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

আজ বুধবার, দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৬৩টি ল্যাবে ১৫ হাজার ৯৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৮৯৬টি।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here