দ্রুত গ‌তি‌তে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবে রূপ নিচ্ছে

0

সময় সংবাদ বিডি-ঢাকা: পদ্মা সেতুতে ২৪ তম স্প্যান দৃশ্যমান হলো ৩ হাজার ৬০০ মিটার। দ্রুত গ‌তি‌তে এগি‌য়ে চল‌ছে পদ্মা‌ সেতুর কাজ। ২৪ তম স্প্যান বসিয়ে সেতুর বর্তমান দৃশ্যমান হয়েছে ৩ হাজার ৬০০ মিটার।

মঙ্গলবার দুপুর ১টা ২০ মি‌নি‌টে শরীয়তপুরের জাজিরা প্রান্তে ৩০ ও ৩১ নম্বর পিলারের ওপর পদ্মাসেতুতে বসা‌নো হয় এই ২৪তম স্প্যান। ২৩তম স্প্যান বসানোর ৯ দিনের মাথায় ২৪তম স্প্যানটি বসানো হ‌লো।

পদ্মাসেতু প্রক‌ল্পের উপ-সহকারী প্রকৌশলী হুমায়ূন কবির জানান,আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দি‌কে ৩ হাজার ৬০০ টন ধারণ ক্ষমতার ‘তিয়ান-ই’ ভাসমান ক্রেন দি‌য়ে মুন্সীগঞ্জের মাওয়া কুমারভোগ কন্সট্রাকশন ইয়ার্ড থেকে ১৫০ মিটার দৈর্ঘ্য ও ৩ হাজার ১৪০ টন ওজনের ২৪ তম স্প্যানটি বহন ক‌রে জাজিরা প্রান্তের দি‌কে রওনা দেয়। সকাল ১১টার দি‌কে ৩০ ও ৩১ নম্বর পিলারের ওপর বসা‌নোর কাজ শুরু ক‌রে সেতু প্রক‌ল্পের প্রকৌশলী, কর্মকর্তা ও কর্মচা‌রীরা।

হুমায়ূন কবির আরো জানান,২০২০ সালের ম‌ধ্যেই ৪১টি স্প্যান বসানো শেষ হবে। ৬ দশমিক ১৫ দৈর্ঘ্যের দ্বিতল সেতুটি কংক্রিট ও স্টিল দিয়ে নির্মাণ করা হচ্ছে। চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং গ্রুপ কোম্পানি লিমিটেড মূল সেতু নির্মাণের কাজ করছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here