নবজাতক শিশুর দেহে মিলল করোনা ভাইরাসের অস্তিত্ব

0


সময় সংবাদ বিডি- ঢাকা: সম্প্রতি মরণব্যাধি করোনা ভাইরাস এখন বিশ্ব মহামারী আকার ধারণ করেছে। এই ভাইরাসে দিন দিন বাড়ছে মৃতের সংখ্যা, সেই তালিকায় বেশিরভাগ বয়স্ক মানুষ থাকলেও এবার দেখা গেলো ভিন্ন চিত্র। লন্ডনের একটি হাসপাতালে নবজাতক শিশুর দেহে মিললো করোনা ভাইরাসের অস্তিত্ব।

ব্রিটিশ সংবাদমাধ্যমের সূত্রে জানা যায়, লন্ডনে এক অন্তঃসত্ত্বা নারীর নিউমোনিয়া হয়েছে সন্দেহ তাকে নর্থ মিডলসেক্স ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করা হয়। পরদিনই তিনি সন্তানের জন্ম দেন। তারপরই তাদের রক্ত পরীক্ষা করা হয়। দুজনেরই দেহে কভিড-১৯ ভাইরাসের সন্ধান পাওয়া যায়। বর্তমানে দুজনকে দুটি পৃথক হাসপাতালে রাখা হয়েছে।

ব্রিটিশ গণমাধ্যম এর দাবি গত মাসে চীনেও এক নবজাতকের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছিল একজন শিশু আর এই নবজাতক শিশুকে নিয়ে হলো দুইজন।

এদিকে এখন পর্যন্ত ব্রিটেনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৯৮ জন। মৃতের সংখ্যা ১১ জন। ব্রিটেনের স্কটল্যান্ড ও দক্ষিণপূর্ব লন্ডন সবচেয়ে বেশি ছড়িয়েছে এই করোনা ভাইরাস।

উল্লেখ্য, এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত এখন পর্যন্ত এক লাখ ৪০ হাজার ছাড়িয়েছে। মারা গেছে পাঁচ হাজার মানুষ। মৃতের সংখ্যা সবচেয়ে বেশি চীনে। তার পরেই রয়েছে ইতালি ও ইরান। ভারতেও দুজনের মৃত্যু হয়েছে। নিউজ সূত্রে:জিনিউজ

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here