পদ্মা সেতুর পরীক্ষামূলক পাইল বসানোর কাজ শুরু

0


20150301_094955

রুবেল ইসলাম, মুন্সীগঞ্জ প্রতিনিধি-

ঢাকাঃ বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর পরীক্ষামূলক পাইল বসানোর কাজ শুরু হয়েছে।গতকাল রোববার সকাল ১০টায় মাওয়া চৌরাস্তা পয়েন্টে টেষ্ট পাইল বসানোর কাজ শুরু হয়।

তবে এটি পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ২ নং টেষ্ট পাইল।পদ্মা সেতুর মূল কাজের ঠিকাদারী প্রতিষ্ঠান চায়না মেজর ব্রীজের কর্মকর্তারা পাইল বসানোর আনুষ্ঠানিক উদ্বোধনকে কেন্দ্র করে দুইটি গরু ,দুইটি খাসী ও দুইটি মোরগ বলি দিয়ে নদীতে এসব প্রাণীর রক্ত ভাসিয়ে দেয়। পরে এসব প্রথা পালন ও প্রার্থনাশেষে হ্যামার দিয়ে ২ নং টেষ্ট পাইল বসানোর কাজ শুরু করা হয়।

এ সময় চায়না মেজর ব্রীজের একাধিক কর্মকর্তা, পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী (মূল সেতু)দেওয়ান আব্দুল কাদেরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে পাইল কাজ বসানোকে ঘিরে পদ্মাপাড়ের আশেপাশের বিভিন্ন শ্রেণী পেশার উৎসুক জনতা ভীড় জমায়।

মূলত: আগামী ২০মার্চ থেকে পদ্মা সেতুর ট্রায়াল পাইলের মূল কাজ শুরু হওয়াকে কেন্দ্র করে এ পরীক্ষামূলক টেষ্ট পাইলের কাজ শুরু করা হয়।

পদ্মা সেতুর নির্বাহী  প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান আবদুল কাদের জানান, মূলত: সকালে চায়না মেজর ব্রীজ তাদের নিজস্ব প্রথায় আনুষ্ঠানিকভাবে টেষ্ট পাইল বসানোর কাজ শুরু করেছে। তাবে আগামী ২০ মার্চ পদ্মা সেতুর ট্রায়াল পাইলের মূল কাজ শুরু করা হবে ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here