পাত্র চাই’ বিজ্ঞাপনে প্রতারণা,৩০ কোটি টাকা আত্মসাৎ

0


সময় সংবাদ বিডি-ঢাকা: দেশের বিভিন্ন পত্রিকায় বয়স্ক পাত্র চেয়ে বিজ্ঞাপন দিতেন। পাত্রকে কানাডায় তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের দায়িত্ব নেয়ার যোগ্য হতে হবে বলে শর্ত উল্লেখ করতেন। এমন বিজ্ঞাপন দিয়ে ফাঁদ পাততেন এসএসসি পাস সাদিয়া জান্নাত ওরফে জান্নাতুল ফেরদৌস (৩৮)। তার ফাঁদে পা দিয়ে আগ্রহী অনেক পাত্র হারাতেন সর্বস্ব। এভাবে প্রায় ৩০ কোটি টাকা হাতিয়েছেন তিনি।

আজ,শুক্রবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ রেজাউল হায়দার। শেখ রেজাউল হায়দার এসময় বলেন,কানাডার সিটিজেন ডিভোর্সি ও সন্তানহীন নারীর জন্য পাত্র চাই’- জাতীয় দৈনিকে এমন বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করে ৩০ কোটিরও বেশি টাকা হাতিয়ে নিয়েছেন সাদিয়া। শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস হলেও প্রতারক জান্নাতের কথাবার্তা ও স্মার্টনেস দেখে কানাডা প্রবাসী ভেবেই সবাই ভুল করতেন। তার ফাঁদে পড়ে কোটি টাকা খোয়া গেছে অনেকের। গত ১১ বছর ধরে সাদিয়া জান্নাত ওরফে জান্নাতুল ফেরদৌস পত্রিকায় এমন বিজ্ঞাপন দিয়ে এভাবে প্রতারণা করে আসছিলেন।

অভিযোগের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার বিকালে রাজধানীর গুলশান এলাকা থেকে জান্নাতুল ফেরদৌসকে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। অভিযানে তার কাছ থেকে ফাঁদে পা দেয়া ভুক্তভোগীদের অনেক পাসপোর্ট,( ১০)টি মোবাইল ফোন,তিনটি মেমরি কার্ড, সাতটি সিল, অসংখ্য সিম ও প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করা টাকার একটি হিসাব বই উদ্ধার করা হয়। সাদিয়ার বিরুদ্ধে প্রতারণার মামলা করা হবে বলে জানান এই কর্মকর্তা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here