পূজামণ্ডপে স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে হবে

0


শারদীয় দুর্গাপূজায় পূজামণ্ডপে স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে হবে।

সময় সংবাদ বিডি ঢাকা: আসন্ন শারদীয় দুর্গাপূজায় পূজামণ্ডপে স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে সর্ব-সম্মতিক্রমে  সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। রোববার (৪ অক্টোবর) বেলা (১২,)টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে আসন্ন শারদীয় দুর্গাপূজায় পূজামণ্ডপসমূহের নিরাপত্তা- আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও প্রাসঙ্গিক বিষয়ে অনুষ্ঠিত এক সভায় (ভার্চুয়াল) এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এতে,উল্লেখযোগ্য:-বিষয় গুলোর মধ্যে রয়েছে (১) পূজামণ্ডপে প্রবেশের সময়- COVID-19 এর প্রেক্ষাপটে স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে হবে, হাত ধোয়া ও স্যানিটাইজার, মাস্ক বাধ্যতামূলক করতে হবে। (২)পূজামণ্ডপের সংখ্যা সীমিত রাখার জন্য অনুরোধ জানানো হয়েছে।

হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দ এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন। (৩) আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ মোবাইল ডিউটিতে থাকবে। (৪)‌ পূজামণ্ডপে জনসমাগম কমানোর জন্য অঞ্জলী প্রদান অনুষ্ঠান টিভি চ্যানেল-এ লাইভ প্রচারের জন্য পূজা উদযাপন কমিটি ব্যবস্থা গ্রহণ করতে পারেন।

(৫) প্রতিমা বিসর্জনকালে কোন শোভাযাত্রা করা যাবে না। (৬) ধর্মীয় সম্প্রতি রক্ষা করে অনুষ্ঠান করতে হবে। ( ৭) জনসমাগম সীমিতকরণসহ অন্যান্য নির্দেশনাবলী মিডিয়ায় প্রচারের ক্ষেত্রে তথ্য মন্ত্রণালয় সহযোগিতা করবে।

(৮) করোনার সেকেন্ড ওয়েভ সম্পর্কে  প্রধানমন্ত্রী সতর্ক থাকার জন্য নির্দেশ দিয়েছেন, এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে হবে। (৯) পূজামণ্ডপের ব্যবস্থাপনায় পূজা কমিটি দায়িত্ব নিবেন। (১০) উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় পূজামণ্ডপ কমিটি ৯৯৯ সেবা নিতে পারবেন। (১১) আইন-শৃঙ্খলা বাহিনী মোবাইল টিম হিসেবে কাজ করবে।

উক্ত,সভায় এসময় উপস্থিত ছিলেন সিনিয়র সচিব জননিরাপত্তাবিভাগ,স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সচিব,সুরক্ষা সেবাবিভাগ,স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সচিব, ধর্ম বিষয়কমন্ত্রণালয়,সচিব, তথ্য মন্ত্রণালয়, প্রিন্সিপাল স্টাফ অফিসার,সশস্ত্র বাহিনী বিভাগ,সেনাসদর, পুলিশ মহাপরিদর্শক, মহাপরিচালক কোস্টগার্ড, আনসার ও ভিডিপি, বিজিবি, র‌্যাব, এনএসআই, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সএবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

গতকাল,রোববার (৪ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো.শরীফ মাহমুদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। নিউজ সূত্রে :-ডিএমপি নিউজ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here