প্রথম ধাপ দেশের ২৪টি পৌরসভার ভোট আজ 

0


সময় সংবাদ বিডি-ঢাকা: প্রথম ধাপে ২৪টি পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে আজ সোমবার। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

২৪টি পৌরসভায় মেয়র পদে ৯৩ জন,সংরক্ষিত কাউন্সিলর পদে ২৬৬ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৮০১ জনসহ মোট ১ হাজার ১৬০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ধাপের ২৪টি পৌরসভার মধ্যে ২৩টিতেই বড় দুই দল ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

লড়াইয়ে আরও অংশ নিয়েছে জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। রাজশাহীর পুঠিয়া পৌরসভায় আওয়ামী লীগসহ দুই জন স্বতন্ত্র প্রার্থী থাকলেও সেখানে বিএনপির কোনো প্রার্থী নেই। কয়েকটিতে আওয়ামী লীগ ও বিএনপির বিদ্রোহী প্রার্থীও মাঠে রয়েছেন।

এইদিকে,নির্বাচন কমিশন প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে,সুষ্ঠু,অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তছাড়া পৌরসভা নির্বাচনে এবার সাধারণ ছুটি ঘোষণা করা হয়নি। নির্বাচন উপলক্ষে ভোটের দিন যেসব শিক্ষা প্রতিষ্ঠান ও স্থাপনায় ভোটকেন্দ্র স্থাপন করা হবে,সেগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে,শনিবার (২৬ ডিসেম্বর) মধ্যরাত থেকে মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকাল ৬টা পর্যন্ত সব নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচলের ওপরে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

রবিবার মধ্যরাত থেকে সোমবার রাত পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্রাক ও পিকআপ চলাচলের ওপর বিধিনিষেধ দেয়া হয়েছে। তবে জরুরি প্রয়োজনের এবং হাইওয়েতে চলাচলকারী গাড়ি এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here