প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন শুরু”যবিপ্রবির স্নাতক

0


সময় সংবাদ বিডি-ঢাকা:ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২১ ও ২২ নভেম্বর। রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন রোববার (১৫ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যবিপ্রবির ,ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে এবং এই লিঙ্কে অনলাইনে আবেদন পদ্ধতি, ভর্তি পরীক্ষার নম্বর বণ্টন এবং ইউনিট/বিভাগ কর্তৃক আরোপিত শর্তসমূহ পাওয়া যাবে। আবেদনের শেষ সময় আগামী ১৪ অক্টোবর সোমবার রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত। এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯শ’১০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

এ আসনগুলো ছাড়াও মোট আসনের মুক্তিযোদ্ধা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের সন্তানদের জন্য পোষ্য কোটা সংরক্ষিত থাকবে। ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে,আগামী ২১ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ,এ’ইউনিট,দুপুর সাড়ে ১২ থেকে ২টা পর্যন্ত ‘বি’ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

২২ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৩ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ২৭ নভেম্বর থেকে। আর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে ৫টা পর্যন্ত।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here