প্রযোজকদের ৮০০ কোটি টাকার বিনিয়োগ নিয়ে-মৃত্যুর সঙ্গে লড়ছেন সঞ্জয় দত্ত

0


সময় সংবাদ বিডি-ঢাকা: প্রায় ৮০০ কোটি টাকার বিনিয়োগ নিয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন সঞ্জয় দত্ত,সেই সঙ্গে চিন্তার ভাঁজ পরেছে বলিউডের বেশ কিছু পরিচালকের কপালে। ভাষায় সঞ্জয়ের রোগের নামটা একটু খটমটে,লাং অ্যাডিনো কার্সিনোমা। ভারতের মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের জনসংযোগ বিভাগ থেকে তা নিশ্চিত করা হয়েছে।

এদিকে ক্যানসারে আক্রান্ত সঞ্জয়ের ঝুলিতে রয়েছে ছয়টি ছবি। এর মধ্যে তিনটি ছবির কাজ সম্পন্ন হয়েছে। আর তিনটি বড় বাজেটের ছবির কাজ আটকে রয়েছে। প্রযোজকদের বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮০০ কোটি টাকার বিনিয়োগ রয়েছে তাঁর ওপর। ইনস্টাগ্রামে মইতিমধ্যে‘সড়ক টু’ ছবির ট্রেলার মুক্তি পেয়েছে। মুক্তির দুই দিনে এই ছবির ট্রেলার দেখা হয়েছে সাড়ে তিন কোটির বেশিবার। মুক্তির ২৪ ঘণ্টার মধ্যেই এই ট্রেলার নতুন রেকর্ড গড়েছে, ‘লাইক’-এর চেয়ে ‘ডিসলাইক’বেশি। ডিজনি প্লাস হটস্টারে মহেশ ভাট পরিচালিত এই ছবি মুক্তি পাবে ২৮ আগস্ট।

২০১৮ সালে ‘তরবাজ’ ছবির শুটিং হয়। আফগানিস্তানের শিশু‘সুইসাইড বম্বার্স’দের ওপর নির্মিত ছবিটির মুক্তি নানা কারণে আটকে গেছে। শিগগিরই নার্গিস ফাকরি ও সঞ্জয় দত্ত অভিনীত এই ছবি মুক্তি দেওয়া হবে নেটফ্লিক্সে। অজয় দেবগন ও সঞ্জয় দত্ত অভিনীত ‘ভুজ:দ্য প্রাইড অব ইন্ডিয়া’ ছবিটি বেশ বড় বাজেটের। ছবিটি মুক্তি পাবে ডিজনি প্লাস হটস্টারে। সঞ্জয় দত্ত অভিনীত এই তিনটি ছবি রয়েছে মুক্তির দোরগোড়ায়।

অন্যদিকে,কেজিএফ চ্যাপ্টার টু’‘শমসেরা’ ও ‘পৃথ্বীরাজ’—এই তিনটি ছবির শুটিং আটকে গেছে। তিনটিই ঐতিহাসিক প্রেক্ষাপটের বড় বাজেটের মারপিটের ছবি। এর মধ্যে রাভিনা ট্যান্ডনকে সঙ্গী করে সঞ্জয়ের‘কেজিএফ চ্যাপ্টার টু’ ছবিটির মাত্র তিন দিনের শুটিং বাকি।

সঞ্জয় দত্ত,রণবীর কাপুর ও বাণী কাপুর অভিনীত‘শমসেরা’ ছবিটির এক সপ্তাহের শুটিং বাকি। আর ‘পৃথ্বীরাজ’ ছবিটির মাত্র ৪০ শতাংশ কাজ হয়েছে। অবশ্য এই ছবির মুখ্য ভূমিকায় দেখা দেবেন অক্ষয় কুমার ও ‘বিশ্বসুন্দরী’ মানুষী ছিল্লার। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা দেওয়ার কথা সঞ্জয়ের।  এই তিনটি ছবির ভাগ্য জড়িয়ে আছে সঞ্জয় দত্তের ভাগ্যের সঙ্গে। তাই এখন এমন পরিস্থিতিতে দুশ্চিন্তায় ভুগছেন বোম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রি বেশকিছু বিনিয়োগকারী প্রযোজকরা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here