প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মমতাজ উদ্দিনের মেয়াদ বাড়ল

0


সময় সংবাদ বিডি- ঢাকা:বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মুহাম্মদ মমতাজ উদ্দিন আহমদের চুক্তির মেয়াদ আরও এক বছর বেড়েছে। তার চুক্তির মেয়াদ বাড়িয়ে,মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। গত ২২ আগস্ট বা যোগদানের তারিখ থেকে এই মেয়াদ বৃদ্ধির আদেশ কার্যকর হবে বলে আদেশে জানানো হয়।

প্রথমে ২০১৪ সালের ৪ আগস্ট চুক্তিতে তিন বছরের জন্য প্রেস কাউন্সিলের চেয়ারম্যান নিয়োগ পান আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মমতাজ উদ্দিন আহমদ। পরে তার চুক্তির মেয়াদ দুই বছর বাড়ানো হয়। সেই মেয়াদ গত ২১ আগস্ট শেষ হয়।

১৯৭৪ সালের অ্যাক্ট অনুযায়ী সাংবাদিকদের জন্য গঠিত বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান পদে বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপীল বিভাগের সাবেক বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ ৩য়বারের মত বাংলাদেশ প্রেস কাউন্সিলের দায়িত্ব গ্রহন করলেন।

এ নিয়োগের ক্ষেত্রে পূর্বের চুক্তিপত্রের শর্তাবলি অপরির্বতিত থাকবে। দায়িত্ব গ্রহনের পর মিডিয়া জার্নালিস্ট ক্লাব অব বাংলাদেশ (এমজেসিবি)‘র সভাপতি বাদল চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদকে ফুলেল শুভেচ্ছা জানায়।

শুভেচ্ছা বিনিময়কালে চেয়ারম্যান বলেন, আমি সাংবাদিকদের সঠিক তালিকা সম্পন্ন করতে সকল সাংবাদিক সংগঠন ও সম্পাদকদের সহযোগিতা চাই। তালিকা করতে পারলে নিয়ম অনুযায়ী সরকার থেকে নানা সহযোগিতা আপনারা পাবেন।

তিনি আরো বলেন,তালিকা হলে হলুদ সাংবাদিকদের নানা অবৈধ কর্মকান্ড বন্ধ হবে। এক্ষেত্রে এমজেসিবি’র প্রতিনিধিদল সাংবাদিকদের সঠিক তালিকা করার জন্য যথাসাধ্য সহযোগিতার আশ্বাস প্রদান করে ।

এসময় উপস্থিত ছিলেন এসজেসিবির সর্বচ্চো নীতিনির্ধারণী পরিষদের সদস্য কাউছার খোকন,সহ- সাংগঠনিক সম্পাদক মো:আলমগীর হোসেন, কার্যনির্বাহী সদস্য এস এম সৈকত ও সদস্যবৃন্দ ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here