ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ২৪

0


download (1)

সময় সংবাদ বিডি,ফরিদপুর:

ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার কইডুবি এলাকায় সোনারতরী পরিবহনের একটি বাস (ঢাকা-মেট্রা: ব ১৪৭০৭৪)  নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ২৪ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ২৫ বাসযাত্রী।চালকের বেপরোয়া গতিতে গাড়ি চাল‍ানোর কারণেই বাসটি নিয়ন্ত্রণ হারায় বলে অভিযোগ করেছেন আহত যাত্রীরা।
বুধবার রাত দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে।  হতাহতদের নাম পরিচয় পাওয়া যায়নি। তবে তারা সবাই বরিশাল অঞ্চলের বাসিন্দা।

মাদারীপুর অঞ্চলের হাইওয়ে পুলিশের এএসপি বেলাল হোসেন  জানান, রাত দেড়টার দিকে ঢাকা থেকে বরিশালগামী সোনারতরী পরিবহনের একটি বাস কইডুবি এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই ১৯ জন নিহত হয়। আহত  হয় কমপক্ষে ২৫ বাসযাত্রী।

নিহতদের মধ্যে আকলি আক্তার, আসমা, আমেনা, হেলাল ও শাহিনের বাড়ি পটুয়াখালীর জেলায়।  এছাড়া শফিকুলের বাড়ি (২৫) গোপালগঞ্জের মুকসেদপুর, আবজাল মিয়া (৬৫) ও সূর্য বেগমের (৪০) বাড়ি বরিশাল, রেজাউল (৩৫) মির্জাগঞ্জ ও মনিরুল ইসলাম (৩৫) যশোরের বাসিন্দা। অপর নিহত হাসনা বেগমের (৪৫) বাড়ির ঠিকানা পাওয়া যায়নি।

আহত যাত্রীদের বরাত ওসি আরও জানান, রাজধানী ছাড়ার পর বেপরোয়া গতিতে গাড়ি চালাতে থাকেন চালক। আমিনবাজার ব্রিজ পার হওয়ার পর বেশ কয়েকটি বাসকে বেপরোয়া গতিতে ওভার টেক করেন চালক। যাত্রীরা চালককে নিষেধ করলেও তিনি শোনেনি বলেও জানান ওসি হোসেন সরকার।

এরপর ভাঙ্গার কৈডুবী এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে বাসটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ১৯ যাত্রী মারা যান। ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর মারা যান ৩ যাত্রী। আর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা ২১ যাত্রীর মধ্যে চিকৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আরও ৩ যাত্রী।

বর্তমানে ফরিদপুর মেডিকেল কলেজে হাসপাতালে ১৮ যাত্রী গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন বলে জানান হাসপাতালের ওয়ার্ড মাস্টার আরিফ ইসলাম।

আহতদের উদ্ধার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ভাঙা স্বাস্থ্যকেন্দ্রে ৩ জন ও ফরিদপুর মেডিকেলে ২ জন মারা যায়।

দুর্ঘটনা কবলিত বাসের যাত্রী পটুয়াখালীর আইয়ুব জানান, বাসের চালক ঘুমিয়ে পড়ার কারণেই দুর্ঘটনাটি ঘটে। ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশ দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করে থানায় নিয়ে গেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here