ফুলবাড়ীতে গোদ রোগ নির্মূলে মতবিনিময় সভা অনুষ্ঠিত

0


নিজস্ব প্রতিবেদক সময় সংবাদ বিডি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে গোদ রোগ নির্মূল বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠত হয়েছে। ১৯ অক্টোবর সোমবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোছাঃ শামসুন্নাহারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার ও বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান উপস্থিত ছিলেন।

সভায় গোদ রোগ নির্মূলের লক্ষ্যে বিভিন্ন তথ্য তুলে ধরে নির্দেশনা মূলক বক্তব্য রাখেন লেপ্রা বাংলাদেশের জাতীয় ফাইলেরিয়া নির্মূল কর্মসূচির রংপুর রিজিওনাল সার্ভিলেন্স মেডিকেল অফিসার ডাঃ কামরান মেহেদী।

এসময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু,  উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতি বেগম, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক জাকারিয়া মিঞা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাবাব ফারহান, মহিলা বিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন সহ উপজেলার ৬ ইউনিয়নের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

এ রোগে আক্রান্ত ব্যক্তিরা সমাজে যেন অবহেলিত লাঞ্ছিত না হয় এবং তাদের পুনর্বাসনের প্রতি সভায় গুরুত্ব আরোপ করা হয়। নতুন করে যেন কেউ আক্রান্ত না হয় সে দিকেও সকলকে সচেতন থাকার আহ্বান জানানো হয়। এসময় ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্যসেবা প্রদানে সারাদেশে ৭ম স্থান অধিকার করায় স্বাস্থ্য মন্ত্রণালয় প্রদত্ত ক্রেস্ট সকলের সামনে তুলে ধরা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here