ফের দিল্লির শাহীনবাগে ১৪৪ ধারা জারি

0


সময় সংবাদ বিডি -ঢাকা:ভারতের সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে প্রতিবাদ জানাতে রাজধানী দিল্লির শাহীনবাগে দুই মাস ধরে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা।

গত শনিবার (২৯ ফেব্রুয়ারি) স্থানীয় হিন্দু সেনা ওই আন্দোলনকারীদের সরিয়ে রাস্তা খুলে দেওয়ার ঘোষণার পর অনভিপ্রেত পরিস্থিতি ঠেকাতে রোববার (১ মার্চ) ওই এলাকায় ১৪৪ ধারা জারি করেছে দিল্লি পুলিশ। এর আগে,২০১৯ সালের ডিসেম্বরের ১৫ তারিখ থেকে রাস্তায় অবস্থান নিয়ে আছেন শাহীনবাগের সিএএবিরোধী আন্দোলনকারীরা।

এদিকে,হিন্দুসেনা এক বিবৃতিতে জানিয়েছে পুলিশের চাপের মুখে তারা রোববারের (১ মার্চ) কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে।অপরদিকে,দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে,উত্তর-পূর্ব দিল্লির সহিংস ঘটনার পর তারা পূর্ব সতর্কতা হিসেবে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করেছে। এছাড়াও,উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনার মাধ্যমে হিন্দুসেনা তাদের কর্মসূচি প্রত্যাহার করে নেওয়ায় ধন্যবাদ জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে,দুইটি নারী কোম্পানি সহ পুলিশের মোট ১২টি কোম্পানি সেখানে মোতায়েন করে রাখা হয়েছে। প্রসঙ্গত,দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিইয়া বিশ্ববিদ্যালয় সংলগ্ন শাহীনবাগে মূলত মুসলিম ও নারী আন্দোলনকারীরা অবস্থান নিয়েছেন। রাস্তা বন্ধ করে আন্দোলন চালানোর কারণে ইতোমধ্যেই নানামুখী সমালোচনার মুখে পড়েছেন এখানকার আন্দোলনকারীরা।

নিউ সূত্রে:-খবর এএনআই।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here