ফের রাজধানীর সড়কে বাড়ছে যানবাহন

0


সময় সংবাদ বিডি -ঢাকা:ফের রাজধানীর সড়কগুলোতে গত কয়েক দিনের তুলনায় পরিবহন বেড়ে গেছে। করোনা ভাইরাসের বিস্তাররোধে ১০ দিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার সবাইকে ঘরে থাকার নির্দেশনা দিলেও চতুর্থ দিনেই অনেকে নিজ নিজ প্রয়োজনে ব্যক্তিগত পরিবহন নিয়ে বের হতে দেখা গেছে ।

ঢাকা শহরের রাজধানীর বাড্ডা সহ বেশ কিছু জায়গায় সরেজমিনে ঘুরে দেখা যায়। রাস্তায় বেড়ে গেছে সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল এবং প্যাডেলচালিত রিকশা। সেসব বাহনে চড়ে গন্তব্যে ছুটছে লোকজন। যদিও বেশিরভাগ লোকের মুখেই মাস্ক দেখা গেছে।

এইদিকে, মালিবাগ মোড়, রামপুরা-মৌচাক নয়াপল্টন,বিশ্ব রোড ,নতুন বাজার,সহ বিভিন্ন সড়ক ঘুরে এমন চিত্র- দেখা গেছে। শুধু তাই নয়,অন্যান্য দিনের চাইতে আজ রবিবার, সরকারি ছুটির চতুর্থ দিনের মাথায় রাস্তায় ব্যক্তিগত পরিবহনের সংখ্যা তুলনামূলক বেশি।

বিশেষ ছুটির মধ্যেও জীবিকা অর্জনের জন্য মানুষ ব্যক্তিগত গাড়ি নিয়ে বা পায়ে হেঁটে বেরিয়েছে। এছাড়া বেশ কয়েকটি বাসস্ট্যান্ডে দেখা যায়, যাত্রীর অপেক্ষায় সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল, রিকশা ও প্রাইভেটকার দাঁড়িয়ে রয়েছে। জরুরি প্রয়োজনে বের হওয়া মানুষ ভাড়ায় এসব পরিবহনে নিজের গন্তব্যে যাচ্ছে।

উল্লেখ্য,চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনা ভাইরাসের বিস্তাররোধে গত ২৬ মার্চ থেকে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। বন্ধ করে দেয়া হয়েছে সারাদেশে গণপরিবহনও।

এই ভাইরাস যাতে মানুষ থেকে মানুষে সংক্রমণ না” ঘটে এ ভাইরাসকে ঠেকাতে দেশবাসীকে ছুটির এ সময়ে ঘরে অবস্থানের পরামর্শ দিয়েছে সরকার। সেজন্য রাস্তায় Rab -পুলিশের পাশাপাশি তৎপর সশস্ত্র বাহিনীও। তবে দেশে নতুন করে আর কোন মানুষ” প্রাণঘাতী করোনা ভাইরাসের রোগে আক্রান্ত, হওয়ার খবর এখনও পর্যন্ত
পাওয়া_যায়নি ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here