ফ্লাইট সমস্যা সমাধানের জন্য শুক্রবার পর্যন্ত সময় সৌদিপ্রবাসীদের

0


সময় সংবাদ বিডি-ঢাকা:সৌদি আরব যেতে ইচ্ছুক কয়েকশ প্রবাসী বাংলাদেশি প্লেনের টিকিটের দাবিতে রাজধানীর কারওয়ান বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন আজ সকাল থেকেই।

বিক্ষোভ চলাকালীন সময়,৭ দফা দাবিতে পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করে এ আলটিমেটাম ঘোষণা করেন তারা। এ সময় প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজট সৃষ্টি হয়। পরে বিক্ষুব্ধ জনতাকে আশ্বস্ত করে সরিয়ে দেয়ার চেষ্টা করে পুলিশ।

পরে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল সৌদি এয়ারলাইন্সের বুকিং কার্যালয়ে যায়। সেখানে কোনো সুরাহা না হওয়ায় ৭ দফা দাবি নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করে আবারো বিক্ষোভ করেন তারা। পরে সমস্যা সমাধানের জন্য শুক্রবার পর্যন্ত সময় বেধে দেন তারা।

উক্ত,বিক্ষোভরত প্রবাসীরা জানান,নির্ধারিত সময়ের মধ্যে সৌদি আরবে যেতে না পারলে তাদের চাকরি হারাতে হবে। কিন্তু তারা সৌদি এয়ারলাইন্সের টিকিট পাচ্ছেন না। প্লেনের কৃত্রিম সংকটের অভিযোগও তোলেন তারা।

জানা গেছে,করোনাভাইরাস মহামারীতে নিজ দেশে আটকা পড়া সৌদি আরবে কর্মরত বিদেশি কর্মীদের আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ফেরার বাধ্যবাধকতা দিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

এরপর থেকে দেশে আটকা পড়া বহু প্রবাসী টিকিটের জন্য হন্যে হয়ে ঘুরছেন। অনেকের ফিরতি প্লেনের টিকিট থাকলেও সেটিও পাচ্ছেন না। ফলে বাধ্য হয়ে রাস্তায় নামেন সৌদি প্রবাসীরা আজ সকালে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here