বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে উপলক্ষে প্লাবনের একশতগান

0

সময় সংবাদ বিডি-ঢাকা: এবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও বঙ্গরত্ন শেখহাসিনাকে নিয়ে একশত গান করছেন সঙ্গীত পরিচালক ও সঙ্গীতশিল্পী ফিরোজপ্লাবন।

আগামী ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে গান গুলো প্রকাশিত হচ্ছে এই শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেল বাজনা মাল্টিমিডিয়াতে। রবিবার মগবাজার বাজনা স্টুডিওতে কথাগুলো এই প্রতিবেদককে বলেন ফিরোজ প্লাবন।

জাতীয় নির্বাচন,সিটি নির্বাচন ও বিভিন্ন নির্বাচনে নৌকা প্রতীক সহ হরেক রকম প্রতীকের চমৎকার কথা ও সুরে গাওয়া এই শিল্পীর বেশ কয়েকটি গান দেশ বিদেশে বেশ সমাদৃত হয়েছে।সদ্য সমাপ্ত হওয়া সিটি নির্বাচনে এই শিল্পীর গাওয়া নৌকার জয় শিরোনামের বিভিন্ন গান ছিল ঢাকাবাসীর মুখেমুখে।

প্রিয় এই সঙ্গীতশিল্পীর ছোট বেলা থেকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে নিজেকে দেখতে চেয়েছেন,বিশেষ করে বাল্যকাল থেকে বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষনে দেশের মানুষের প্রতি জাতির জনকের অগাধ ভালোবাসার নিদর্শন হিসেবে দেখেছেন এই শিল্পী ,তাইতো তিনি প্রশ্নের শুরুতেই বললেন ছোট বেলায় বঙ্গবন্ধুর ভাষন লুকিয়ে চর্চা করতাম, সেই স্মৃতিমাখা কথা গুলো গল্পের শুরুতেই বললেন।

শতগান কেন করছেন?এই প্রসঙ্গে জানতে চাইলে সঙ্গীতশিল্পী ফিরোজপ্লাবন বলেন,বঙ্গবন্ধু ও উন্নয়নের রোল মডেল বঙ্গকণ্যা শেখ হাসিনা ও নৌকা প্রতীক নিয়ে এযাবতকালে প্রায় পাঁচ শতাধিক গান করেছি ,কিন্তু শততমজন্মবার্ষিকী উপলক্ষে আমার নিজের লিখা সুরে জাতিরজনক বঙ্গবন্ধু ও শেখহাসিনাকে নিয়ে এবার করছি একশতটি মৌলিক গান।

তিনি বলেন,সাম্প্রতিক কালে জননেত্রীর দুর্নীতি মুক্ত জিরো টলারেন্স ঘোষণা ও বাস্তবায়নের রুপরেখা বিশেষ ভাবে আমাকে অনুপ্রাণিত করেছে।তাই আবারো নেত্রী ও জাতির জনক কে ভালোবেসে নানা রকম শিরোনামে চমৎকার এই গানগুলোর কাজ ইতিমধ্যে শুরু করেছি।এই পর্যন্ত প্রায় ত্রিশটি গানের মিউজিক সম্পন্ন হয়েছে। ও তিনটি গান বাজনা মাল্টিমিডিয়া ইউটিউবে প্রকাশিত হয়েছে।

গানগুলোতে বঙ্গবন্ধুর শৈশবকাল,কর্মজীবন, দেশের প্রতি ভালোবাসা,স্বদেশ প্রত্যাবর্তন,জাতির কল্যাণে জেল জিবন কাটানো,দেশপ্রেম সহ পুরো জীবনীকে কণ্ঠে ধারন করে অনেকটা গানের সুরে সুরে তুলে ধরা হয়েছে।এবং গানগুলো আমি আমার ব্যাক্তিগত উদ্যোগে করেছি।

তিনি আরো বলেন, গানগুলোতে বাঙালি জাতির সকল স্বপ্ন পূরণে নেত্রীর ভুমিকা ও সকল ধরনের উন্নয়ন তুলে ধরা হয়েছে।এছাড়া গানটিতে জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশের বর্তমান চিত্র তুলে ধরা হয়েছে।আশা করছি গানগুলো সকল স্তরের মানুষের প্রশংসা কুড়াবে।

ফিরোজ প্লাবন বাংলাদেশ মিউজিক ইন্ডাস্ট্রির বর্তমানে প্রিয় একটি নাম,অডি,ভিডিও,বাংলা চলচ্চিত্রে রয়েছে এই শিল্পীর কথা,সুর,সঙ্গীত ও গায়কীতে হাজারো বাংলা গান।গানের মাঝে নিজেকে খোঁজেন আর গানের মধ্যেই আদর্শের প্রিয় মানুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভালোবেসে যেতে চান, এমনটাই জানালেন মিষ্টি হাসির এই প্রিয় ব্যাক্তিত্ব।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here