বাড়ছে পদ্মা সেতুর নির্মাণ ব্যয়: ওবায়দুল কাদের

0

Photo munshiganj 15.05 (5)

মোঃ রুবেল ইসলাম.লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জ: শুক্রবার সকালে মুন্সীগঞ্জ লৌহজং উপজেলার পুরনো মাওয়া ঘাট এলাকায় পদ্মা সেতু প্রকল্পের সাইড পরিদর্শন করতে এসে মন্ত্রী বলেন- আন্তর্জাতিক বাজারে ডলারের মূল্য বৃদ্ধি পাওয়ায় বাড়ছে পদ্মা সেতুর নির্মাণ ব্যয়। তবে পদ্মা সেতুর কাজ নির্ধারিত সময়সূচী অনুযায়ী এগিয়ে চলেছে। ২০১৮ সালের মধ্যেই সেতুর কাজ শেষ হবে বলে আবারো আশা প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

সিডিউল অনুযায়ী পদ্মা সেতুর কাজ দ্রুত এগিয়ে চলেছে। পদ্মা সেতুর প্রাথমিক নির্মাণ ব্যয় ধরা হয়েছিলো ২. ৯৭ বিলিয়ন ডলার। সে সময়ে ডলারের বিপরীতে টাকার মূল্যমান ছিলো ৬৯ টাকা। বর্তমানে আন্তর্জাতিক বাজারে ডলারের মূল বৃদ্ধি পেয়ে ৭৮.৪ টাকা হওয়ায় সেতুর নির্মাণ খরচ বেড়ে দাড়িঁয়েছে ৩.৬৭ বিলিয়ন ডলার। এতে করে প্রাথমিক খরচের তুলনায় ব্যয় বাড়বে ২৩.৫%।

এ সময় তিনি বলেন পদ্মা সেতু নির্মাণ কাজ বর্তমান সরকারের প্রধান অগ্রাধিকার। এ কারনে পদ্মা সেতুর নির্মাণ কাজ প্রধান মন্ত্রী নিজেই মনটিরিং করছেন। তিনি বলেন মূল সেতুর কাজের পাশপাশি সংযোগ সড়ক ও নদীশাসনসহ সেতুর সাথে সম্পৃক্ত সব কাজ আগামী তিন বছরের মধ্যেই সম্পন্ন হবে। এ সময় মন্ত্রীর সাথে স্থানীয় সড়ক ও জনপথ এবং সেতু বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here