বিএনপির বিপর্যয়ে চাপে এমাজউদ্দীনরা!

0

143_64137_0

নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি

ঢাকা: ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে আদর্শ ঢাকা আন্দোলনের যাত্রা শুরু। টানা আন্দোলন থেকে নির্বাচনী মাঠে বিএনপিকে নিয়ে আসার পেছনে এই সংগঠনটির হাতই সবচেয়ে বেশি বলে মনে করা হচ্ছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দীনের নেতৃত্বে এই সংগঠনের নেতারা দফায় দফায় বৈঠক করে খালেদা জিয়া ও তার লন্ডন প্রবাসী ছেলের মত আদায় করে নেন।

তাছাড়া বিএনপিকে আগে সাংগঠনিকভাবে শক্তি অর্জন করতে হবে। তখন এমাজউদ্দীনরা নির্বাচনে যাওয়ার পক্ষে নানা যুক্তি দাঁড় করিয়েছিলো।বলেছিলো নির্বাচনে হারলেও লাভ, জিতলেও লাভ।

সর্বশেষ নির্বাচনে বিএনপির ফল বিপর্যয় নিয়ে একটি পক্ষ সরাসরি এমাজউদ্দীনদের দায়ি করছেন।তারা বলছেন ফল বিপর্যয়ের পর বিএনপি বড় ধাক্কায় খেয়েছে। এসব নিয়ে নানামুখী সমালোচনায় রীতিমতো চাপের মুখে রয়েছে এমাজউদ্দীনরা।

তবে আদর্শ ঢাকা আন্দোলনের নেতারা বলছেন, সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহন ও বর্জনের ঘটনায় বিএনপির পক্ষ থেকে তাদের ওপর কোনো চাপ নেই। সার্বিক দিক বিবেচনা করে বিএনপি প্রধানের সিগন্যাল পাওয়ার পরই সব বিষয় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক অধ্যাপক এমাজউদ্দীন আহমদ বলেন, “আমরা বিএনপিকে নির্বাচনে নিয়ে গেছি, এ কথা বলা পুরোপুরি ঠিক হবে না। আমরা দেশে শান্তি ও স্বস্তি চেয়েছি বলেই তাদের নির্বাচনে যাওয়ার ব্যাপারে সহায়তা করেছি।’

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here