বিশ্বের ৪২টি দেশ এখনো করোনা ভাইরাসমুক্ত রয়েছে

0


সময় সংবাদ বিডি -ঢাকা: করোনাভাইরাস যে দেশগুলোতে এখনো হানা দেয়নি আসুন জেনে জানা যাক। সম্প্রতি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে ভয়ঙ্কর নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯)। বর্তমানে পৃথিবীর প্রায় সব দেশেই এটি এখন আতঙ্ক হয়ে দাঁড়িয়েছে। এই ভাইরাস হানা দিয়েছে প্রায় সব মহাদেশেই।

বিশ্বের ২৩৫টি দেশ ও স্বায়ত্তশাসিত অঞ্চলের মধ্যে ১৭৬টি আক্রান্ত হয়েছে করোনা ভাইরাসে। এমনটাই জানা যাচ্ছে বৈশ্বিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট সূত্রে- ওয়ার্ল্ডওমিটারের তথ্য থেকে। তবে গুটি কয়েক দেশ এখনো রয়েছে যেখানে হানা দেয়নি এখন এই প্রাণঘাতী ভাইরাস। হিসেবে দেখা যায়,অন্তত ৪২টি দেশ এখনো করোনাভাইরাসমুক্ত রয়েছে।

কোভিড-১৯ রোগীমুক্ত দেশ ও অঞ্চলগুলো হলো: মিয়ানমার,বুরুন্ডি,বতসোয়ানা,বেলিজ, কেপ ভার্দে, কোট ডি’আইভায়ার,শাদ, কমোরোস,ডোমিনিকা,ইরিত্রিয়া,গ্রেনাডা,গিনি বিসাউ, হাইতি,হোলি সি,কিরিবাতি,লাওস, লেসোথ,লিবিয়া,মাদাগাস্কার,মালাউই,মালি,মার্শালদ্বীপপুঞ্জ,মাইক্রোনেশিয়া,মোজাম্বিক,নাউরু, নাইজার,উত্তর কোরিয়া,পালাউ, পাপুয়া নিউগিনি,সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনস,সাও টম অ্যান্ড প্রিন্সিপি, সিয়েরালিওন,সলোমন দ্বীপপুঞ্জ,দক্ষিণ সুদান,সিরিয়া,তাজিকিস্তান,পূর্ব তিমুর, টোঙ্গা,তুর্কমিনিয়া, টুভালু,ইয়েমেন ও জিম্বাবুয়ে। এদের মধ্যে ৩৮টিই হলো জাতিসঙ্ঘ অন্তর্ভুক্ত দেশ।

এখন পর্যন্ত বিশ্বে প্রায় ২ লাখ ২৫ হাজার ৬৫০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। যার মধ্যে মৃত্যু হয়েছে ৯ হাজার ২৭৮ জনের। তবে সচেতনতা ও চিকিৎসকদের প্রচেষ্টায় বিশ্বব্যাপী এই প্রাণঘাতী ভাইরাস থেকে সুস্থ হয়েছে প্রায় ৮৫ হাজার ৮৩১ জন রোগী।

নিউজ সূত্র:- ওয়ার্ল্ডওমিটার ও আলজাজিরা ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here