বুদ্ধিজীবী দিবসে আওয়ামী মৎস্যজীবী লীগের বিনম্র শ্রদ্ধা নিবেদন

0


সময় সংবাদ বিডি ঢাকাঃশহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জাতির সূর্যসন্তানদের প্রতি,বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও রায়ের বাজার বধ্যভূমিতে শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা।

সোমবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী মো.সায়ীদুর রহমান ও সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর নেতৃত্বে ঢাকার মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জাতির সূর্যসন্তানদের প্রতি সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মী শ্রদ্ধা নিবেদন করেন।এরপর সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধু ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ও বেলা সাড়ে ১১টায় রায়ের বাজার বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন করেন তারা।

১৯৭১ সালের এ দিনে দখলদার পাকিস্তানি হানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামস বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। বুদ্ধিজীবী হত্যার ঠিক দুদিন পর ১৬ ডিসেম্বর জেনারেল নিয়াজির নেতৃত্বাধীন বর্বর পাকিস্তানি বাহিনী আত্মসমর্পণ করে এবং স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে।

শ্রদ্ধা জানানোর পর বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর বলেন, বাংলাদেশ আজ স্বাধীন কিন্তু স্বাধীনতার ঠিক ২ দিন আগে পাকিস্তানী আলবদর-আলশামস-রাজাকার ও পাক বাহিনীরা যখন বুঝতে পেরেছিলেন যে বাংলাদেশ স্বাধীনতার দারপ্রান্তে তখনই এ দেশের বুদ্ধিজীবীদের নিশ্বেষ করে পঙ্গু বাংলাদেশ উপহার দিতে চেয়েছিলেন বিধায় রায়েরবাজার বদ্ধভূমিসহ সারা বাংলাদেশেই বদ্ধভূমিতে পরিণত করেছিল পাক হানাদার বাহিনী।

তিনি আরও বলেন,পাকিস্তানীদের রেখে যাওয়া মৌলবাদ-জঙ্গিবাদ নির্মূল না হওয়া পর্যন্ত বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ রাজপথে আছে,রাজপথে থাকবে। এসময় আরও উপস্থিত ছিলেন,কার্যকরী সভাপতি মো.সাইফুল ইসলাম মানিক,কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর মধ্যে মো.আবুল বাশার,মুহাম্মদ আলম,মো.গিয়াস খান,মো.ইউনুস, যুগ্ম-সাধারণ সম্পাদক,মো.ফিরোজ আহম্মেদ তালুকদার,প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজী শফিউল আলম শফিক,দপ্তর সম্পাদক এম.এইচ এনামুল হক রাজু, তথ্য ও গবেষণা সম্পাদক মো.সাঈদ মজুমদার,সাংগঠনিক সম্পাদক এস.এম মামুন সিদ্দিকী,মো.হাবিবুর রহমান,রসুল সিদ্দিকী রিপন,এম.এ গাফ্ফার কুতুবী, উপ-প্রচার সম্পাদক মো.ইউসুফ আলী বাচ্চু, উপ-দপ্তর সম্পাদক মো. সাব্বির আহমেদ সহ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ এবং ঢাকা জেলার নেতারা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here