বেনাপোল বন্দরে ভয়াবহ অগ্নিকান্ড

0

সময় সংবাদ বিডি,বেনাপোল:-দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলের ২৩ নম্বর শেডে আগুন লেগেছে।

রোববার ভোর ৫টায় আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে ফায়ার ব্রিগেড বেনাপোল স্টেশনের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে ঝিকরগাছা, যশোর ও মণিরামপুরের আরো কয়েকটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

এ রিপোর্ট লেখার সময় আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে বলে প্রত্যক্ষদর্শীরা বলছেন। তবে এখনো পুরোপুরি নেভেনি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল ৯টা নাগাদ আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তবে তা এখনও পুরোপুরি নেভেনি।
বন্দরের ২৩ নম্বর শেডে মূলত রাসায়নিক দ্রব্যাদি, মেশিনারি পার্টস, মোটর পার্টস, গামেন্টসের কাঁচামাল মজুদ রাখা হয়। আগুনে সেগুলোও পুড়ে গেছে এবং পাশে খোলা আকাশের নিচে রাখা অন্যান্য কিছু মালামালও আগুনে পুড়ে গেছে। এতে কোটি কোটি টাকা ক্ষতির আশংকা করা হচ্ছে।
বেনাপোল বন্দরে ভয়াবহ অগ্নিকান্ডএছাড়া বন্দরের অভ্যন্তরে থাকা পণ্যবাহী কয়েকটি ভারতীয় ট্রাক এবং বন্দরের পাশে বেনাপোল পোর্ট থানার একাংশও পুড়ে গেছে। বন্দর কর্তৃপক্ষ বলছে, আগুন নিয়ন্ত্রণে আনাই এখন তাদের প্রধান কাজ। ক্ষয়ক্ষতি নিরুপণ করা হবে পরে।
বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সুজন বলেছেন, পরিকল্পিতভাবে আগুন লাগানোর সন্দেহ উড়িয়ে দেয়া যায় না। ইতিপূর্বেও বেনাপোল বন্দরে এভাবে সন্দেহজনক আগুন লেগেছে। প্রতিবারই বন্দর কর্তৃপক্ষ শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত বলে জানান।
এদিকে বন্দরে অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন যশোর জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার ও শার্শা উপজেলা ইউএন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here