বড়দিন উপলক্ষ্যে রাজধানী জুড়ে আইন-শৃঙ্খলা বাহিনীর বাড়তি নজরদারি ও ডিএমপির চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা

0


সময় সংবাদ BD: ঢাকা-বাংলাদেশে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড়দিন উপলক্ষ্যে জনস্বার্থে দেশ ও জাতির নিরাপত্তার স্বার্থে ডিএমপিতে,চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার)।

আজ ২৪ ডিসেম্বর ২০২০ সন্ধ্যা ৬ টায় রাজধানীর কাকরাইলে অবস্থিত সেন্ট মেরীস ক্যাথেড্রাল চার্চ এর ফাদারদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন ।

এসময় কমিশনার আরোও  বলেন, খ্রিষ্টান সম্প্রদায়ের বড়দিনের উৎসব এবার বিশেষ পরিস্থিতির কারণে সীমিত পরিসরে স্বাস্থ্য বিধি মেনে সব জায়গায় পালন করা হচ্ছে। ঢাকা মহানগরীর ৬৬টি গির্জায় বড়দিনের উৎসব পালিত হওয়ার কথা।

চার্চ পরিদর্শন সংক্রান্তে ডিএমপি কমিশনার বলেন, আমাদের পুলিশের যে নিরাপত্তা ব্যবস্থা আছে এটি সমন্ধে ফাদারদের অবগত করা। যদি কোথাও কোন সমস্যা থাকে, তাহলে কাকে জানাবে-কোথায় সাহায্য চাওয়া হবে এ বিষয়গুলো নিয়ে ফাদারদের সাথে আলোচনার করা।

সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, এই উৎসবকে ঘিরে নিরাপত্তার কোন হুমকি নেই এবং চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তায় ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদা পোশাকে ডিএমপি থেকে পুলিশ মোতায়ন রয়েছে। সিটি এসবি থেকে গোপন তথ্য সংগ্রহ করার জন্য তাদের নিজস্ব লোক আছে।

এছাড়াও সিসিটিভি দিয়ে মনিটরিং করার ব্যবস্থা আছে। সাইবার ওয়াল্ডে কোন ধরণের চক্রান্ত হচ্ছে কিনা, এটা মনিটরিং করার জন্য সাইবার পেট্টোলিং অব্যাহত আছে। সেন্ট মেরীস ক্যাথেড্রাল চার্চ পরিদর্শন শেষে তিনি ঢাকার তেজগাঁও এলাকায় হলি রোজারি চার্চ এর ফাদারদের সাথে সৌজন্য সাক্ষাৎ কালে এসময় ও নিরাপত্তা ব্যবস্থা ঘুরে দেখেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here