বয়লার বিস্ফোরণ, মালিকসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

0


শনিবার সকালে বয়লার বিস্ফোরণের পর আগুন লাগে টঙ্গীর টাম্পাকো ফয়েলস কারখানায়-ফাইল ছবিস্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি,গাজীপুর: গাজীপুরের টঙ্গীতে বয়লার’ বিস্ফোরণে সৃষ্ট অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় ট্যাম্পাকো ফয়লস লিমিটেড কারখানার মালিক সৈয়দ মকবুল হোসেনসহ ৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রোববার দিনগত রাতে ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত শ্রমিক জুয়েলের বাবা আব্দুল কাদের বাদী হয়ে টঙ্গী থানায় এই মামলা দায়ের করেন।

টঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ট্যাম্পাকো ফয়লস লিমিটেড কারখানায় অগ্নিকাণ্ড ও ভবন ধসের ঘটনায় নিহত জুয়েল মিয়ার বাবা আব্দুল কাদের বাদী হয়ে কারখানার মালিকসহ ৮ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন। ওসি জানান, মামলার তদন্ত করে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

প্রসঙ্গত, গত শনিবার ভোর ৫টা ৫৫ মিনিটে ট্যাম্পাকো কারখানার ‘বয়লার’ বিস্ফোরণে বিকট আওয়াজে প্রকম্পিত হয়ে উঠে পুরো এলাকা। মুহূর্তেই ভবনের ভেতর থেকে বেরিয়ে আসে আগুনের লেলিহান শিখা। কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে ওঠে বিসিক শিল্পনগরী। ভয়াবহ এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৩১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক।

কারখানাটিতে আগুন লাগার ২৭ ঘন্টা পর দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে বয়লার বিস্ফোরণে এ আগুনের সূত্রপাত নাকি গ্যাস লাইন লিকেজের কারণে সৃষ্ট আগুনে এই জানমালের ক্ষতি হয়েছে তা নিয়ে কারখানা পরিদর্শক ও তিতাস গ্যাস কর্তৃপক্ষ একে অন্যকে দায়ী করে বক্তব্য দিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here