মধ্যরাতে ঢাবিতে বিক্ষোভ শোভন-রাব্বানীর বিচার দাবিতে

0


ছবি-সংগৃহীত

সময় সংবাদ বিডি-ঢাকা:সদ্যপদ হারানো ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও সভাপতি রেজওয়ানুল হক শোভন। বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে সদ্য পদ হারানো ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর বিচারের দাবিতে বিক্ষোভ করেছে ছাত্রলীগের পদবঞ্চিতরা। গতকাল শনিবার মধ্যরাতে ঢাকা বিশ্বিবিদ্যালয়ের টিএসসিতে বিক্ষোভ করেন তারা।

 
পদবঞ্চিতদের দাবি,যে অভিযোগের ভিত্তিতে শোভন-রাব্বানীকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে তার তদন্ত করে বিচার করতে হবে। শুধু পদ থেকে সরিয়ে দেওয়াই তাদের একমাত্র শাস্তি হতে পারে না বলে মন্তব্য করেন তারা। এর ঘণ্টা দুয়েক পরে টিএসসি হয়ে শোভন-রাব্বানীকে বহনকারী গাড়ি এলিফোন্ট রোডের দিকে যাওয়া সময় তাদের পক্ষেও স্লোগান দেন কিছু শিক্ষার্থী। তবে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
 
এদিকে ছাত্রলীগের নতুন দায়িত্ব পাওয়ার ঘোষণার পর পরই নাহিয়ান জয় ও লেখক ভট্টাচার্যকে মিছিল আর শ্লোগানে স্বাগত জানানো হয়। পদবঞ্চিতদের প্রত্যাশা,শোভন-রাব্বানী যেভাবে ক্ষমতা কুক্ষিগত করেছে, তার থেকে বেরিয়ে এসে সংগঠনকে ভালোভাবে গুছিয়ে নেবেন জয় ও লেখক।
 
পদবঞ্চিতরা বলেন,শোভন-রাব্বানীর কাছে অনুরোধ ছিল সংগঠনকে বিতর্ক মুক্ত করুন। যোগ্যদের পদায়ন করুন।পদবঞ্চিতদের কথা ভাবুন। উনারা কখনই আমাদের কথা কানে নেননি। আশা করছি,নতুন নেতৃত্ব অবশ্যই এ বিষয়ে নজর দেবেন। অপরাধ বা অন্যায় করে কেউ পার পাবে না, প্রধানমন্ত্রী সে বার্তাই আমাদের দিয়েছেন।
 
তবে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হননি বর্তমান কমিটির পদে থাকা নেতারা। তারা বলেন,শোভন-রাব্বানীকে নিয়ে আমাদের কোনো মন্তব্য নেই। পজেটিভ বা নেগেটিভ কোনোটাই না।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here