মান্দার তেঁতুলিয়া ইউপিতে বিট পুলিশিং কেন্দ্র স্থাপন

0



  • নিজস্ব প্রতিবেদকঃ
    রাজশাহীঃ নওগাঁর মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম শুরু করেছে মান্দা থানা পুলিশ।

সোমবার (১৪ আগস্ট) মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নে ১৪টি সাময়িক কেন্দ্র স্থাপন করেছে থানা পুলিশ। এরই ধারাবাহিকতায় তেঁতুলিয়া ইউনিয়নের সাবই বাজার মন্দিররের পাশে এই বিট পুলিশিং কেন্দ্র চালু সম্পুর্ন করা হয়। তবে এ কেন্দ্রটি আগামীকাল আনুষ্ঠানিক ভাবে চালু করা হবে।

মান্দা থানার এএসআই মো. আঃ মালেক এ তথ্য নিশ্চিত করেছেন।

সরেজমিনে জানা গেছে, কেন্দ্রটির দায়িত্বে রয়েছেন একজন এসআই, একজন এএসআই ও একজন জন পুলিশ কনস্টবল। এই তিন পুলিশ সদস্য থানার মতই কেন্দ্রে দায়িত্ব পালন করবেন বলে সময় সংবাদ বিডিকে জানান এএসআই মালেক।

তিনি বলেন, যেকোন ঘটনায় পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছাতে পারবে। এছাড়াও যেকোন অভিযোগ কেন্দ্রে এসেই করা যাবে। এ জন্য কাউকে থানা পর্যন্ত কষ্ট করে যেতে হবে না।

এসময় কেন্দ্রে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রী ব্রজেন্দ্রনাথ সাহা, তেঁতুলিয়া ডিবি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সফিউর রহমান মোল্লা, সহকারী শিক্ষক শুসিল কুমার পন্ডিত, যুবলীগ নেতা রফিকুল ইসলাম সুমন ও বাজার ডিস ব্যাবসায়ী জুয়েল রানাসহ প্রমুখ।

বিট পুলিশিং কার্যক্রমের ব্যাপারে চেয়ারম্যান শ্রী ব্রজেন্দ্রনাথ সাহা বলেন, থানা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধির সমন্বয়ে বিট পুলিশিং কার্যক্রম শুরু হওয়ায় সাধারণ জনগণ খুব সহজেই পুলিশি সেবা পাবে। গ্রাম্য আদালত পরিচালনা করার ক্ষেত্রে অনেক জটিলতা থাকে, কিন্তু বিট পুলিশিং কার্যক্রম চালুর ফলে সেসব জটিলতা খুব সহজেই নিরসন করা সম্ভব হবে। এছাড়াও থানায় যেভাবে কার্যক্রম চলে বিট পুলিশিং কেন্দ্রেও সে ভাবেই কার্যক্রম চলবে বলে তিনি জানান।

এদিকে বিট পুলিশিং কার্যক্রম শুরু হওয়ায় এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে বলে মনে করছেন স্থানীয় জনপ্রতিনিধি ও বিশিষ্টজনেরা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here