মুক্তিযোদ্ধা কাকন বিবিকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

0


মুক্তিযোদ্ধা কাকন বিবিকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি –একাত্তরের মহান মুক্তিযুদ্ধের পক্ষে গুপ্তচরবৃত্তি করতে গিয়ে পাকবাহিনীর হাতে একাধিকবার বন্দি ও নির্যাতনের শিকার মুক্তিযোদ্ধা কাকন বিবিকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় দোয়ারাবাজার উপজেলার লক্ষীপুর ইউনিয়নের ক্যাপ্টেন হেলাল-খসরু উচ্চ বিদ্যালয় মাঠে রাষ্ট্রীয় মর্যাদা শেষে তার জানাজা অনুষ্ঠিত হয়।
জানাজায় ইমামতি করেন পার্শ্ববর্তী সুরিগাঁও গ্রামের মসজিদের ইমাম মাওলানা ইব্রাহিম খলিল। পরে ঝিরাগাঁও তার নিজ গ্রামের কবরস্থানে তাকে দফন করা হয়।

কাকন বিবিরি জানাজায় অংশ নেন- সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান ইদ্রিস আলী বীর প্রতীক, জেলা ও উপজেলাসহ বিভিন্ন স্থানের মুক্তিযোদ্ধারা।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ তার মরদেহ মেয়ে সকিনার কাছে হস্তান্তর করে। পরে তার মরদেহ নিয়ে গ্রামের বাড়ি সুনামগঞ্জের দোয়ারাবাজারের উদ্দেশ্যে রওনা হয়।

বুধবার রাত সাড়ে ১১টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাকন বিবি মারা যান।

উল্লেখ্য, গত সোমবার রাত সাড়ে ৯টায় গুরুতর অসুস্থ অবস্থায় কাকন বিবিকে  দোয়ারাবাজার থেকে সিলেট নিয়ে আসা হয়। পরে তাকে হাসপাতালের তৃতীয় তলার ১০ নম্বর কেবিনে ভর্তি করা হয়। রাতে অবস্থার অবনতি হলে তার আইসিইউতে স্থানান্তর করা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here