1. netpeak.ch@gmail.com : And another shiny day with www.yahoo.com And another shiny day with www.yahoo.com : And another shiny day with www.yahoo.com And another shiny day with www.yahoo.com
  2. anglea_redman35@seasonhd.ru : anglearedman53 :
  3. asik085021@gmail.com : asik asik : asik asik
  4. beau.challis51@wwin-tv.com : beauchallis46 :
  5. gloriapremov5@gmx.com : Beskilly :
  6. k.ip.o.nio.m@gmail.com : brookr9393 :
  7. k.iponio.m@gmail.com : caridaddehamel6 :
  8. alicaricco3ct@gmx.com : Certinde :
  9. charlotte-walters22@megogonett.ru : charlotte3709 :
  10. claudio.pimentel@4kmovie.ru : claudiopimentel :
  11. k.i.p.o.n.i.o.m@gmail.com : clifton76x :
  12. darla_chong@4kmovie.ru : darlachong561 :
  13. kiponi.o.m@gmail.com : frederick9027 :
  14. newsdesk@somoysongbad.com : jashim Bhuyan : jashim Bhuyan
  15. pankrrusl_85@yahoo.com : jeanabignold033 :
  16. jeramy.viera@smotretonlinehdru.ru : jeramym8262533 :
  17. yulechka.sidorenko.99@inbox.ru : jffhjdjjrrf www.yandex.ru jffhjdjjrrf www.yandex.ru : jffhjdjjrrf www.yandex.ru jffhjdjjrrf www.yandex.ru
  18. jonnie_sigmon14@megogonett.ru : jonniesigmon1 :
  19. kelsey.taverner@megogonett.ru : kelseytaverner :
  20. leonie_howse8@smotretonlinehdru.ru : leonietxe7 :
  21. loretta-greener59@smotretonlinehdru.ru : lorettagreener :
  22. lenglocsebosc@mailcrunch.online : luciana81c :
  23. marjorie-putilin@smotretonlinehdru.ru : marjorie29s :
  24. marjorie_woodfull@4kmovie.ru : marjoriewoodfull :
  25. nurnobifulkuri@gmail.com : Nurnobi Sarker : Nurnobi Sarker
  26. snaceslutah@herbmail.xyz : ohlminnie86000 :
  27. highflicerspyri@citymail.online : raquelnation3 :
  28. arif.uddin46@yahoo.com : আরিফ উদ্দিন : আরিফ উদ্দিন
  29. arif.uddin0046@gmail.com : Md Sarker : Md Sarker
  30. u7v56vc66458u65@mail.ua : sammie26r058020 :
  31. 04rana@gmail.com : Somoy Songbad : Somoy Songbad
  32. tauhidodesk@gmail.com : Md Tauhidul Islam : মোঃ তৌহিদুল ইসলাম
  33. kondr.aleksey_1994@yahoo.com : taylorcarlos742 :
  34. test17738114@wintds.org : test17738114 :
  35. test41587796@wintds.org : test41587796 :
  36. test42722492@wintds.org : test42722492 :
  37. yasmin.harpster63@serialhd1080.ru : yasminharpster :
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৭:২২ অপরাহ্ন

মোহনপুরে খাল দখল করতে গিয়ে জনতার রোষানলে যুবলীগ নেতা! আহত ৩

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ৬২৮ সময় দর্শন

ডেস্ক নিউজ
রাজশাহীঃ রাজশাহীর মোহনপুর উপজেলার ভীমনগর গ্রামের মাঝ দিয়ে প্রবাহমান জলাশয়ের প্রায় ৩০ (ত্রিশ) বিঘা আয়তনের মাছ চাষের উপযোগী একটি খাল জোর পূর্বক দখল করতে গিয়ে জনতার রোষানলে পড়েন ইউনিয়ন যুবলীগের এক নেতা ও তার সঙ্গ-পাঙ্গরা। এসময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এঘটনায় যুবলীগ নেতাসহ একই পক্ষের মোট ৩জন গুরুতর আহত হয়েছেন। পরিবারের লোকজন আহতদের আশংকাজনক অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছেন।

গত বুধবার (৭ জুলাই) দুপুর ২টার দিকে ভীমনগর গ্রামের খাল সংলগ্ন আম বাগানে দুপক্ষের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এঘটনায় আহতরা হলেন, ভীমনগর গ্রামের মৃত পিয়ার বক্সের ছেলে ও উপজেলার ধুরইল ইউনিয়ন যুবলীগের সভাপতি আশরাফুল আলম (৪৫), তার সহযোগী ভীমনগর গ্রামের মৃত মানিকুল্লার ছেলে মোঃ সমতুল্লাহ (৫২) ও তার স্ত্রী শিরিন আকতার (৪৫)। এদের মধ্যে মাথায় গুরুতর জখম হওয়ায় ঘটনাস্থলেই সংজ্ঞাহীন হয়ে পড়েন যুবলীগ নেতা আশরাফুল আলম। তার মাথায় গুরুতর জখম হওয়ায় প্রায় ২৫টা সেলাই লেগেছে বলে প্রত্যাক্ষদর্শী সুত্রে জানা গেছে।

সরেজমিনে, ঘটনার পরদিন বৃহস্প্রতিবার দুপুরে ভীমনগর গ্রামের ঘটনাস্থল খাল পরিদর্ষন করে এর আশপাশের বাড়ির মানুষদের চোখেমুখে অনেকটাই আতংক বিরাজ করতে দেখা যায়। এমনকি ফের গ্রামের মানুষদের ওপর হামলা ও মামলার আশংকা রয়েছে বলে থরে থরে জোট বেধে সকল বয়সের মানুষের আনাগোনাও চোখে পরে।

খোজ নিয়ে জানা যায়, ভীমনগর গ্রামের দবির উদ্দিনের ছেলে জাহাঙ্গীর আলম উপজেলা থেকে লিজ নিয়ে বিগত ১০ বছর যাবত খালটিতে মাছ চাষ করছেন। যার প্রায় ৩০ (ত্রিশ) বিঘা আয়তনের ৫৬ শতাংশই সরকারি ১ নম্বর খাস জমি রয়েছে।যা উপজেলা থেকে শিবপুর মৎস্যজিবি সমবায় সমিতির নামে লিজ নেয় জাহাঙ্গীর। ১ একর ৬৭ শতাংশ ভেস্টেড বা ২ নম্বর খাস জমি রয়েছে। যা উপজেলা থেকে লিজ নেয় একই এলাকার মৃত মুক্তিযুদ্ধা আবুল হোসেন। পরে তার থেকে মৌখিক লিজ নিয়েছেন বর্তমানে ভোগদখলে থাকা জাহাঙ্গীর আলম। এছাড়াও বেশকিছু মালিকানাধীন জমি রয়েছে। যা প্রতিবছর চুক্তিভিত্তিক নিয়েছেন। এখানে জাহাঙ্গীর আলমের মালিকানাধীন জমিও রয়েছে।

এদিকে, যে জমির কারনে ভীমনগর গ্রামে সংঘর্ষের সুত্রপাত ঘটে সেটি হলো, উক্ত খালে কিছু জমি রয়েছে রেকর্ড বিহীন।যার প্রায় দুই বিঘা জমি দীর্ঘদিন ধরে মৌখিক মালিকানা দাবি করে আসেন সংঘর্ষে আহত ভীমনগর গ্রামের মৃত মানিকুল্লার ছেলে মোঃ সমতুল্লাহ। যদিও মৌখিক মালিকানা দাবির সেই জমিটিও সমতুল্লাহ এর কাছ থেকে বছর চুক্তিতে লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন জাহাঙ্গীর আলম।

তবে কিসের ভিত্তিতে খালটি জাহাঙ্গীর আলমের কাছ থেকে জবরদখল নিতে চান যুবলীগ নেতা আশরাফুল আলম?

এমন প্রশ্নের জবাবে জাহাঙ্গীর আলম বলেন, বেশকিছু দিন ধরে বাহির থেকে লোকজন নিয়ে এসে মাছ ধরার চেষ্টা করে আশরাফুল আলম। এর পরে ঘটনার দিন তার সঙ্গ পঙ্গদের নিয়ে পুনরায় মাছ ধরার জন্য নেট দিয়ে সেই দুই বিঘা জায়গা (যা সম্পুর্ন পাহাড়ি বিহিন) ঘিরে মাছ ধরার প্রস্তুতি নেয়। এসময় গ্রামবাসী সকলে একত্রিত হয়ে তাদেরকে ধাওয়া দিলে তারাও পাল্টা ধাওয়া করে।

ভীমনগর ও মহব্বতপুর গ্রামের অনেকের সাথেই কথা বলে জানা যায়, জমিজমা নিয়ে দির্ঘদীন ধরে ভীমনগর গ্রামের জাহাঙ্গীর আলমের সাথে বিরোধ চলে আসে একই গ্রামের যুবলীগ নেতা আশরাফুল আলমের। এই বিরোধের জেরে এর আগেও বেশ কয়েকবার দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের মত ঘটনা ঘটেছে। হয়েছে একাধিক মামলা। এখনও দুপক্ষের দায়ের করা একাধিক মামলা রয়েছে আদালতে বিচারাধীন।

তবে এবিষয়ে এলাকার গণ্যমান্য ব্যাক্তিদের অধিকাংশই দুষছেন আহত যুবলীগ নেতা আশরাফুল আলমকেই। তারা বলছেন, সম্প্রতি নতুন বিরোধ সৃষ্টির লক্ষেই যুবলীগ নেতা আশরাফুল আলম পাঁয়তারা শুরু করেছেন। তিনি খালের অন্তর্ভুক্ত রেকর্ড বিহীন প্রায় ২ বিঘা জমির মৌখিক মালিকানা দাবিদার ভীমনগর গ্রামের মৃত মানিকুল্লার তিন ছেলের একজন সমতুল্লাহ কে বেশী টাকা দিবে বলে প্ররোচিত করে তার দাবীকৃত ২ বিঘা জমি নিজের নামে ষ্ট্যাম্পে ভুয়া ডিড করে নেন। আর এরপর থেকেই বহিরাগর সন্ত্রাসীদের দিয়ে খালটি জবরদখলের বৃথা চেস্টা চালাতে থাকে।

এবিষয়ে কথা বলতে আশরাফুল আলমের সাথে  যোগাযোগের চেষ্টা করেও তার মুঠোফোন বন্দ্ধ পাাওয় যায়।

তবে যুবলীগ নেতা আশরাফুল আলমের অত্যাচারে অথিষ্ট ভীমনগরবাসী ও স্থানীয় রাজনৈতিক মহল। এমন মন্তব্য করেছেন অত্র এলাকার মুজিবুর মাস্টার ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদসহ অনেকেই।

 

উল্লেখ্য, বিষয়টি নিয়ে বহুবার মাননীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি সমাধান করার চেষ্টা করেও পিয়ার বক্স বা তার ছেলে আশরাফুলকে কখনো মানাতে পারেননি।




সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

এই বিভাগের আরও খবর




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *