মোহনপুরে পাঁচ কাঠ মিল মালিকের জরিমানা!

0



নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি-
রাজশাহীঃ রাজশাহীর মোহনপুর উপজেলার এলাকায় বিভিন্ন কাঠের মিলে অভিযান চালিয়ে পাঁচ মিল মালিকের জরিমানা আদায় করেছে মোহনপুর উপজেলা এসিল্যান্ড। অভিযানে দুইজন ও পরে ভুমি অফিসে হাজির হয়ে তিন জন মিল মালিক জরিমানা পরিশোধ করেছে। সবমিলে পাঁচ মিল মালিক ৫০,০০০ টাকা জরিমানা পরিশোধ করেছেন।

আজ বুধবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও উপজেলা বন কর্মকর্তা মুনছুর আলী সঙ্গীয় ফোর্স মোহনপুর থানার এএসআই সুকদেবকে নিয়ে মোট ছয়টি কাঠের মিলে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের সত্যতা সময় সংবাদ বিডিকে নিশ্চিত করেছেন মোহনপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ জাহিদ বিন কাশেম।

জানা গেছে, মোহনপুর উপজেলার মেডিকেল গেট এলাকায় ওয়াজেদের মিলের সামনের মিলে অভিযান চালিয়ে নানা অনিয়মের কারণে মিল মালিকের ১০,০০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও কেশরহাট বাজার এলাকায় মিল মালিক আজাহার এর মিলে অভিযান চালিয়ে একই কারনে ১০,০০০ টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

এসময় কেশরহাটে পৃথকভাবে তিনটি মিলে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি বলে তাদের নাম তালিকাভুক্ত করেছে ভ্রাম্যমাণ আদালত। তারা হলেন, কেশরহাট মিল মালিক আলাউদ্দিন, সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম ও বাকি। তবে সেকেন্দারের মিলে অভিযান চালিয়ে তাকে আটক করা হলে তার কাগজ পত্র সঠিক থাকায় তাকে ছেড়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এদিকে যে সকল মিলে অভিযান পরিচালনা করা হয়েছে সেখান থেকে কাঠ ফাড়া করাত ও ফিতাসহ অন্যান্য যন্ত্রপাতি জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে জরিমানা পরিশোধ হলে সেগুলো মিল মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছে

এব্যাপারে সহকারী কমিশনার (ভুমি) মোঃ জাহিদ বিন কাশেম বলেছেন, আমাদের এই অভিযান আগামীতে অব্যাহত থাকবে। আর যাদের নাম তালিকাভুক্ত হয়েছে তাদের তিনজন জরিমানা পরিশোধ করেছে। বাকিদের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

এছাড়াও অত্র উপজেলায় আরও বেশ কয়েকটি কাঠের মিলে অভিযান পরিচালনা করা হবে বলে জানান সহকারী কমিশনার (ভুমি)।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here