মোহনপুর উপজেলায় দরিদ্র ২৮০০ পরিবার পাবে সরকারি অনুদান

0



ডেস্ক নিউজ, সময় সংবাদ বিডি-
রাজশাহীঃ করোনা পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন হয়ে পড়া রাজশাহীর মোহনপুর উপজেলার দিনমজুর, দরিদ্র ও নিম্ন আয়ের ২৮০০ পরিবারকে ১০ কেজি করে মোট ২৮০০০ কেজি সরকারি ত্রান অনুদান দেওয়া হবে বলে জানা গেছে।

ইতিমধ্যে মোহনপুর উপজেলার ছয় ইউনিয়নের মোট ১৬৪০ পরিবারের কাছে ১০ কেজি করে প্রত্যেককে অনুদান পৌঁছে দিয়েছেন ইউনিয়ন চেয়ারম্যানরা।

আর এদের মধ্যে বাকসিমইল ইউনিয়নে ১২৪ পরিবার ও জাহানাবাদ ইউনিয়নে ৫ পরিবারের কাছে আগামীকাল অনুদান পৌঁছানো হবে বলে জানিয়েছেন এই দুই ইউনিয়ন চেয়ারম্যানরা।

তবে সরকারি অনুদান ছাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা এখন পর্যন্ত নিজ অর্থায়নে কোন অনুদান দেননি বলে খোঁজ নিয়ে জানা গেছে।

এছাড়াও স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন মৌগাছি বাজারে ১০০ ভ্যান চালক ও ধুরইল বাজারে ১০০ জন ছিন্নমূল ভ্যান চালককে অনুদান বিতরণ করেছেন।

অনুদানের ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি বলেন, সরকারি অনুদানের অগেই আমি নিজ অর্থায়নে উপজেলার বিভিন্ন অসহায় ও দরিদ্র পরিবারকে চাল ও আটা অনুদান দিয়েছি।
এছাড়াও আজ থেকে সরকারি অনুদান দেয়া হচ্ছে। এবং সরকারি এই অনুদান বিতরণ আগামীদিনে অব্যাহত থাকবে।

মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন বলেন, মাননীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন এমপি ও আমিসহ অনেকে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে ছিন্নমূল মানুষের মাঝে অনুদান বিতরণ করেছি। সেক্ষেত্রে ২০০ জন ছিন্নমূল ভ্যান চালক প্রত্যেককে ১০ কেজি চালসহ ডাল, লবণ ও তেলের বোতল অনুদান হিসেবে বিতরণ করেছি।

তিনি বলেন, কিছু অনুদান অবশিষ্ট আছে যা আগামীকাল থেকে বিতরণ করা হবে।

মোহনপুর উপজেলার ছয় ইউনিয়নে এখন পর্যন্ত অনুদান বন্টন হয়েছে তা নিম্নরূপঃ
১ নং ধুরইল ইউনিয়নে ৩১৬ পরিবার।
ঘাষিগ্রাম ইউনিয়নে ২৪৫ পরিবার।
রায়ঘাটি ইউনিয়নে ১৪৯ পরিবার।
মৌগাছি ইউনিয়নে ৪১৬ পরিবার।
বাকসিমইল ইউনিয়নে ৩০৪ পরিবারের মধ্যে বাকি আছে ১২৪ পরিবার।
জাহানাবাদ ইউনিয়নে ৩৩৯ পরিবারের মধ্যে বাকি আছে ৫ পরিবার।

এদিকে, কেশরহাট পৌরসভার ২৩১ পরিবারকে অনুদান দেয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here