যাত্রা শুরু করল মায়াডটকম

0

palak-vai_71774

নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি

ঢাকা: নারীদের কর্মক্ষেত্রের পরিবেশ, স্বাস্থ্য, আইন ও মনো-সামাজিক বিষয়ে পরামর্শ সহায়তার উদ্দেশে মায়াডটকমডটবিডি ওয়েবসাইটটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে রাজধানীর গুলশানে অস্ট্রেলিয়ার হাইকমিশনারের বাসভবনে এ ওয়েবসাইটের উদ্বোধন করেন ব্র্যাকের প্রতিষ্ঠাতা ও চেয়ারপারসন স্যার ফজলে হাসান আবেদ এবং অস্ট্রেলিয়ার হাইকমিশনার গ্রেগ উইলকক।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের ডাক এবং টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অস্ট্রেলিয় সরকারের বৈদেশিক সম্পর্ক ও বাণিজ্য মন্ত্রণালয় (ডিএফএটি) ও ইউকে এইডের সহযোগিতায় ব্র্যাকের অংশীদারত্বে মায়া এ ওয়েবসাইটটি চালু করেছে। সারা পৃথিবীতে যে ডিজিটাল বিপ্লব ঘটছে, মায়াডটকমডটবিডি   তার সঙ্গে বাংলাদেশের শহর ও গ্রামাঞ্চলের সব নারীকে সংযুক্ত করতে চায়।

অস্ট্রেলিয়ার হাইকমিশনার গ্রেগ উইলকক বলেন, ‘অস্ট্রেলিয় সরকার সবসময়ই দরিদ্র জনগোষ্ঠী বিশেষত নারীদের অর্থনৈতিক মুক্তি এবং ক্ষমতায়নে উদ্ভাবনী পরিকল্পনা দৃঢ়ভাবে সমর্থন করে। ব্র্যাক-মায়ার এই ওয়েবসাইটের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।’

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘ব্র্যাক-মায়ার ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে দেশের অগণিত নারী তাঁদের প্রয়োজনীয় এমন সব তথ্য জেনে নিতে পারবেন, যা কি না তারা স্বাচ্ছন্দ্যের সঙ্গে অন্য কাউকে জিজ্ঞেস করতে পারেন না।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here