রাজধানীর সড়কগুলো বেড়েছে যানবাহনের চলাচল সেই সাথে বেড়েছে মানুষের সমাগম

0


নিজস্ব প্রতিবেদক, সময় সংবাদ বিডি-ঢাকা:করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারের দেয়া বিধিনিষেধ উপেক্ষা করেই মানুষ রাস্তায় নামছে। কেউ নিয়মনীতির তোয়াক্কা করছে না। গত দুদিনে রাজধানীর বিভিন্ন সড়কগুলোতে রিকশা ও প্রাইভেটকারের সংখ্যা বেড়েছে।

রাজধানীর প্রধান সড়ক কাওরান বাজার, মালিবাগ ও কাকরাইল রোড়সহ বিভিন্ন সড়কের চিত্র এমন। আগামী দিনগুলোতে রাস্তায় ভিড় আরো বাড়ার সম্ভাবনা রয়েছে। এ কারণে আস্তে আস্তে রাজধানীর বাসিন্দাদের মধ্যে করোনা সংক্রমণের ঝুঁকি অনেকাংশে বেড়েছে।

রাস্তায় নামলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কেমন আচরণ করে তা নিয়েও নগরবাসীর মধ্যে শঙ্কা ছিল। নতুন করে ১৬ তারিখ পর্যন্ত সাধারণ ছুটি বাড়িয়ে দেয়ায় বিধিনিষেধ ও শঙ্কা পাশ কাটিয়ে মানুষ রাস্তায় নেমেছে।

গতকাল রাজধানীতে যানবাহন চলাচলেও কিছুটা ভিন্ন চিত্র দেখা গেছে। গত কয়েক দিনের তুলনায় গতকাল প্রাইভেটকার, মাইক্রোবাস, সিএনজি ও রিকশা বেশি সংখ্যায় চলাচল করেছে। সড়কে যানবাহনের চলাচল আজকের চিত্র ঠিক একই রকম। তাছাড়া রাস্তায় প্রাইভেটকার ও মাইক্রোবাসের সংখ্যাও গতকাল অনেক বেশি সংখ্যায় ছিল।

তবে যারা জরুরী প্রয়োজনে বাহিরে বের হচ্ছেন তাদের মাঝে নতুন করে শঙ্কা বেড়েই চলছে। তারা বলছেন জরুরী প্রয়োজন ছাড়াই অনেকে রাস্তায় বের হচ্ছে। এমনটা চলতে থাকলে ঝুঁকি বাড়ার সম্ভাবনাও রয়েছে। সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে যেমন আরো কঠোর হতে হবে সেই সাথে সাধারন জনগনকেও আরো বেশি সচেতন হতে হবে।

রাস্তায় যানবাহন চলাচলে অনেকে রাজধানী যেমন ছাড়ছেন সেই সাথে যানবাহন ব্যবহার করে বিভিন্ন জেলা থেকেও মানুষজন রাজধানীতে আসছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here