‘রাজনীতিতে দেয়াল আছে সেতু তৈরি করতে হবে’:ওবায়দুল কাদের

0


1455290462

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃবাংলাদেশের রাজনীতিতে দেয়াল আছে, সেখানে সেতু তৈরি করতে হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের রাজনীতিতে আরো ভাল, সৎ ও পরিচ্ছন্ন মানুষ চাই। আমাদের রাজনীতিতে চ্যালেঞ্জ অতিক্রম করার আরো মানুষ চাই। রাজনীতির সমস্যা সমাধান হলে সব সমস্যার সমাধান হয়ে যাবে। তবেই বাংলাদেশ আরো এগিয়ে যাবে।
শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ (ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন) এর ‘এসিবিএ রি-ইউনিয়ন ২০১৬’অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইবিএ অ্যাল্যামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজমুল হাসান পাপন। আরো উপস্থিত ছিলেন আইবিএ-এর সাবেক পরিচালক অধ্যাপক আব্দুর রব, বর্তমান পরিচালক অধ্যাপক এ কে এম সাইফুল মজিদ প্রমুখ।
ওবায়দুল কাদের বলেন, এ দেশ স্বাধীন করে বঙ্গবন্ধু ভুল করেনি। তার প্রমাণ আজ বিশ্বের সামনে দৃশ্যমান। আর্থ-সামাজিক থেকে শুরু করে সব সূচকে পাকিস্তানের চেয়ে বাংলাদেশ এগিয়ে আছে।
‘রাজনীতিতে দেয়াল আছে সেতু তৈরি করতে হবে’পদ্মা সেতুর কাজের অগ্রগতির কথা উল্লেখ্য করে মন্ত্রী বলেন, মে মাসে সেতুর ফিনিশিং লেয়ারের কাজ শেষ হবে। ২০১৮-১৯ সালে যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন দেখতে পাবে বাংলাদেশের মানুষ।
নাজমুল হাসান পাপন বলেন, ‘এসিবিএ’একটি ইউনিক প্রোগ্রাম। এই কোর্সটি দ্বারা আপনারা অনেক দূর এগিয়ে যাবেন।
বাংলাদেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে পাপন বলেন, মানুষের দ্বারাই এটি হচ্ছে। আগের মত এখন আর নেই বাংলাদেশ। এটিতে সন্দেহ বা অস্বীকার করার কোন পথ নেই।
ক্রিকেটের নতুন প্রজন্মের কথা বলতে গিয়ে বিসিবির চেয়ারম্যান বলেন, এরা খুব সাংঘাতিক। সাফল্যের ক্ষেত্রে এরা দৃঢ়, অসম্ভব দেশ প্রেমিক এবং কাউকে ভয় পায়না।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here