রাতের অন্ধকারে বাড়ী বাড়ী ত্রাণ সামগ্রী পৌছে দিচ্ছেন শিক্ষক নেতা অধ্যক্ষ শাহজাহান সাজু

0


সময় সংবাদ বিডি- ঢাকা:আশুগঞ্জ প্রতিনিধি : আশুগঞ্জ ও সরাইলে করোনার প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্থদের সাহায্যর্থে বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা প্রিন্সিপাল শাহজাহান ফাউণ্ডেশন (পিএসএফ) ব্যাপক ত্রান তৎপরতা পরিচালনা করে আসছে।

সংস্থার উদ্যোগে গ্রামের হত দরিদ্র মানুষের পাশাপাশি সমাজের মধ্যবিত্ত পরিবারের যে সকল মানুষ লোক লজ্জার ভয়ে কারো কাছে হাত পারতে পারছে না তাদের বাড়ী বাড়ী গিয়ে রাতের অন্ধকারে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে প্রিন্সিপাল শাহজাহান ফাউণ্ডেশনের কর্মীরা।

কোনো কোনো সময় সাবেক ছাত্রনেতা ও জাতীয় শিক্ষক নেতা অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু নিজেই খাদ্য সামগ্রী নিয়ে উপার্জিত হচ্ছেন বিপদগ্রস্থ এইসব মানুষের বাড়ীতে।

উল্লেখ্য, এক সময়কার তুখোড় কারা নির্যাতিত ছাত্রনেতা, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রণালয়ের শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু। ২০০০ সালে ভয়াবহ বন্যায় সংস্থাটি আশুগঞ্জ এলাকায় ব্যাপক ত্রাণ তৎপরতা চালায়। প্রতিষ্ঠানটির অধীনে বেশ কয়েকটি স্কুল, কলেজ, পলিটেকনিক ও একটি মাদ্রাসা পরিচালিত হচ্ছে।

বর্তমানে করোনা ভাইরাসে আতংকিত হয়ে নেতারা যখন ঘরবন্দি। সাধারণ মানুষ যখন চরম আর্থিক সংকটে নিপতিত তখন প্রিন্সিপাল শাহজাহান ফাউণ্ডেশন (পিএসএফ) এসব বিপন্ন অসহায় মানুষের পাশে দাড়িয়েছে। আশুগঞ্জ এবং সরাইলের অসহায় মানুষের বাড়ী বাড়ী খাদ্য সামগ্রী পৌছে দিয়ে সকলের প্রশংসা অর্জন করেছেন।

দুর্দিনে এ এলাকার ভুক্তভোগি মানুষ যখন জনপ্রতিনিধি এবং রাজনৈতিক নেতাদের খুজে পাচ্ছে না তখন অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু বাড়ী বাড়ী গিয়ে এ অসহায় মানুষদের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়ে মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

এ ব্যাপারে এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ নেতা ও শিক্ষক নেতা অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু বলেন, বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী এবং একজন শিক্ষক হিসেবে জাতির এই দুঃসময়ে নিরীহ, সুবিধা বঞ্চিত ও অসহায় মানুষের পাশে দাড়ানোর নৈতিকবোধ থেকেই তিনি এসব করছেন।

অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, তিনি যতক্ষন পারেন তাদের এই সহযোগিতা অব্যাহত রাখবেন। এ প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রিন্সিপাল শাহজাহান ফাউণ্ডেশনের সদস্য ও তার বন্ধুবান্ধবদের আর্থিক সহযোগিতায় হতদরিদ্রের মাঝে এই সহযোগিতা পরিচালিত হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here