রাশিয়ান বিমানের ধ্বংসস্তূপ থেকে ১০০ মরদেহ উদ্ধার

0

news_img

আন্তর্জাতিক ডেস্ক, সময় সংবাদ বিডি

ঢাকা:মিশরের সিনাইতে বিধ্বস্ত রাশিয়ান বিমানের কেউ বেঁচে নেই। নিখোঁজ বিমানের ক্রুসহ ২২৪ যাত্রীর সবাই নিহত হয়েছে। মিশরের রাশিয়ান দূতাবাস ও মিশরের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।বিমানের ধ্বংসস্তূপ থেকে ১০০ মত মরদেহ উদ্ধার করা হয়েছে। খবর আল-জাজিরার, বিবিসি, রয়টার্সের।

শনিবার মেট্রোজেট এয়ারবাস এ-৩২১ ফ্লাইট মিশরের শার্ম আল-শেখ থেকে রাশিয়ার সেন্ট পিটার্স বার্গ যাবার সময় মিশরের সিনাইতে বিধ্বস্ত হয়। উড্ডয়নের ২৩ মিনিটের মাথায় বিমানটির সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

পরে মিশরের হাসানা এলাকায় বিমানের ধ্বংসস্তূপের সন্ধান পাওয়া যায়। এলাকাটি শহর আল-আরিসের দক্ষিণে অবস্থিত। মিশর কর্তৃপক্ষ সেখানে উদ্ধারকারী দল পাঠিয়েছে। বিমানটিতে ২৪ শিশু ছিল। এর অধিকাংশ যাত্রী ছিল রাশিয়ার। যাত্রীরা সকলে পর্যটক।

দুর্ঘটনাস্থল থেকে বিমানের ব্ল্যাকবক্স উদ্ধার করা হয়েছে। এতে দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যাবে। বিমানটি দুটি অংশে ভাগ হয়ে বিধ্বস্ত হয়েছে। লেজের অংশটি পুড়ে গেছে। মাথার অংশটি পাথরের সঙ্গে ধাক্কা লেগে চূর্ণ হয়ে গেছে। বিমান থেকে ১০০ মত মরদেহ উদ্ধার করা হয়েছে। মিশরের সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের প্রধান মাহমুদ আল-জানাতি এ তথ্য জানিয়েছেন।

বহু মরদেহ বিমানের সঙ্গে বাধা অবস্থায় রয়েছে। এ দৃশ্য করুন বলে জানিয়েছে মিশরের এক নিরাপত্তা অফিসার।

রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিন এ দুর্ঘটনার জন্য জাতীয় শোক ঘোষণা করেছেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here