রূপগঞ্জে নতুন করোনা শনাক্ত ৪৩,উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৮৩ জন

0


সময় সংবাদ বিডি-ঢাকা:লিখন রাজ,রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, নারায়ণগঞ্জের রূপগঞ্জে নতুন করে আরো ৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৮৩ জন। এদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে উপজেলার সদর ইউনিয়নে জারিকৃত লকডাউন কার্যক্রমের প্রথমদিন পালিত হচ্ছে কঠোর নিয়ম শৃঙ্খলার মাঝে। লকডাউন কার্যকর করতে স্থানীয় প্রশাসন ও পুলিশের পাশাপাশি মাঠে নেমেছেন সেচ্ছাসেবীগণ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডাঃ ফয়সাল আহমেদ জানান, উপজেলায় নতুৃন করে আরো ৪৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ৬ ও ৭ জুনে গাজী কোভিট-১৯ পিসিআর ল্যাবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ইউএস বাংলা মেডিকেল ও করোনা শনাক্ত বুথের মাধ্যেমে প্রাপ্ত মোট ২০০টি নমুনা পাঠানো হয়। এরমধ্যে ৪৩ জন করোনা পভেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৮৩ জন। মোট মৃত্যুবরন করেছেন ৬ জন।

ডাঃ ফয়সাল আরো জানান, নতুন আক্রান্তদের তাদের পভেটিভ হবার বিষয়টি জানিয়ে তাদেরকে আইসোলেশনে থাকার পরামর্শ দেয়া হয়েছে। এদের মধ্যে কেউ যদি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিতে চায় তাহলে আমরা তাদেরকে ভর্তি করবো।

অন্যদিকে করোনার সংক্রমণ প্রতিরোধে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের জারিকৃত উপজেলার সদর ইউনিয়নের লকডাউন কার্যক্রমের ২১ দিনের প্রথমদিন পালিত হচ্ছে কঠোর নিয়ম শৃঙ্খলার মাঝে। লকডাউন কার্যকর করতে স্থানীয় প্রশাসন ও পুলিশের পাশাপাশি মাঠে নেমেছেন সেচ্ছাসেবীগণ। তারা সদর ইউনিয়নের প্রতিটি প্রবেশদ্বারে অবস্থান নিয়ে লোকজনের চলাচল অনিশ্চিত করেন। এদিন অত্র এলাকায় গুটিকয়েক ঔষদের দোকান ছাড়া অন্য কোন দোকানপাট কিংবা হাটবাজার খোলা ছিল না। লোকজনকেও চলাচল করতে দেখা যায়নি।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান বলেন,পুলিশ সকাল থেকেই লকডাউন শতভাগ কার্যকর করতে বিভিন্ন পাড়া-মহল্লায় টহল দিচ্ছে। কেউ বিনা কারণে রাস্তায় বের হলে তাকে ঘরে ফিরে যেতে বাধ্য করা হচ্ছে। তিনি বলেন শুক্রবার সকাল থেকে পুলিশ ও উপজেলা প্রশাসনের তৎপরতার কারণে লকডাউন রূপগঞ্জ সদর ইউনিয়নে শতভাগ কার্যকর হয়েছে ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here