রোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে এই প্রথম এক জনের মৃত্যু

0


সময় সংবাদ বিডি -ঢাকা:সম্প্রতি বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে করোনা ভাইরাস এর কিছুটা প্রভাব বাংলাদেশেও পরেছে,তবে তা অতি নগন্য আহামরি কিছু নয়। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই,কিংবা গুজব- ছড়ানোর কিছু নেই । তবে ইতিমধ্যে যারা আক্রান্ত হয়েছে তাদের অবস্থা খুবই স্বাভাবিক।

এই নোবেল,করোনা ভাইরাসের আক্রান্ত হয়ে বাংলাদেশে এই প্রথম একজনের মৃত্যু হয়েছে।বুধবার (১৮মার্চ) বেলা সাড়ে ৩ টার দিকে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব,রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

করোনা ভাইরাসে মারা যাওয়া ব্যক্তি পুরুষ। তার বয়স প্রায় ৭০ বছর। তিনি ডায়াবেটিস রোগী ছিলেন। এ ছাড়াও আরো বেশ কিছু রোগে ভুগছিলেন তিনি।

মীরজাদী সেব্রিনা বলেন,মারা যাওয়া ব্যক্তি বিদেশ থেকে আসা ও সংক্রমিত এক ব্যক্তির মাধ্যমে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। ওই ব্যক্তি (মারা যাওয়া) উচ্চ রক্তচাপ,ডায়াবেটিস ও কিডনি সমস্যায় ভুগছিলেন। পাশাপাশি তার হার্টে স্টেন্ট পরানো ছিল।

এসময় তিনি আরো বলেন,দেশে এখন পর্যন্ত ১৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল মঙ্গলবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ছিল ১০। কিন্তু গত ২৪ ঘণ্টায় এই সংখ্যা বেড়ে হয়েছে ১৪। নতুন আক্রান্ত চারজনের মধ্যে একজন নারী ও তিনজন পুরুষ। তবে তাদের অবস্থা তো জটিল নয় খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন ইনশাআল্লাহ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here