লন্ডন থেকে এলেই ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক

0


সময় সংবাদ বিডি:ঢাকা-কোভিড-১৯: যুক্তরাজ্য ফেরতদের ক্ষেত্রে কড়াকড়ি বাড়ল দেশে। যুক্তরাজ্যে করোনা ভাইরাসের নতুন ধরন দ্রুত ছড়াচ্ছে বলে ওই দেশ থেকে কেউ বাংলাদেশে এলে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকবে হবে।

এ করোনা ভাইরাস:যুক্তরাজ্যে শনাক্ত নতুন ধরন ‘আরও দ্রুত ছড়ায়’ বলে আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা যায়। সেই সূত্র ধরে-যুক্তরাজ্যে করোনা ভাইরাসের নতুন ধরন:যা যা জানা গেছে, বিশ্বজুড়েই মিলছে করোনা ভাইরাসের নতুন ধরন।

এইদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ সোমবার মন্ত্রিসভার ভর্চুয়াল বৈঠকে এই অনুশাসন দেওয়া হয়েছে বলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন।

সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি বলেন,লন্ডন থেকে দেশে এলেই ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টিনে যেতে হবে। ঢাকার দিয়াবাড়ী ও হজ ক্যাম্পে কোয়ারেন্টিনের ব্যবস্থা আছে জানিয়ে আনোয়ারুল বলেন, কিছু হোটেলের ব্যবস্থাও রাখা হবে।

লন্ডন থেকে বাংলাদেশে এলে কবে থেকে এই নির্দেশনা কার্যকর হবে, তা আজ সোমবার রাতে সংশ্লিষ্টদের নিয়ে একটি বৈঠকে ঠিক করে জানিয়ে দেওয়া হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব। এসময় হোটেলে কোয়ারেন্টিনে থাকলে সংশ্লিষ্ট ব্যক্তিকে হোটেল খরচ দিতে হবে বলে জানান তিনি।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের অত্যন্ত সংক্রামক নতুন ধরনের দেখা মিললেও দেশটির সঙ্গে বাংলাদেশে এখনও বিমান যোগাযোগ বন্ধ করা হয়নি কেনো-এখন এমন প্রশ্ন জেগেছে জনমনে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here