সর্বশেষ মার্কিন বন্দীকে হত্যা করলো জঙ্গীগোষ্ঠি আইএস

0
234

IS

স্টাফ রিপোর্টার, সময় সংবাদ বিডি-

ঢাকাঃ ইসলামিক জঙ্গীগোষ্ঠি আইএস এর হাতে আটক সর্বশেষ মার্কিন ত্রাণকর্মী কেয়ালা মুয়েলের মৃত্যুর কথা নিশ্চিত করেছে মার্কিন কর্তৃপক্ষ। কেয়ালার পরিবার মর্মান্তিক এ মৃত্যুর খবরে তার বন্দি অবস্থায় লেখা সর্বশেষ চিঠিটি প্রকাশ করেছে।

কেয়ালার পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, কেয়ালা যুক্তরাষ্ট্রের হয়ে সব থেকে ভাল কাজগুলোর প্রতিনিধিত্ব করেছে।

তবে আইএস বলছে কেয়ালা জর্ডানের বিমান হামলায় নিহত হয়েছে কিন্তু পেন্টগন বলছে এই হত্যাকাণ্ডটি আইএসরাই করেছে। আর বিমান হামলায় কেয়ালার মৃত্যুর দাবি প্রত্যাখান করেছে তারা।

মার্কিন রিয়াল এডমিরাল জন কিরবি বলেন, তারা এখনও নিশ্চিত নন কেয়ালা কিভাবে মারা গেছেন। তবে এটা ভুলে গেলে চলবেনা যে কেয়ালা কিভাবে মারা গেছে অথবা তার মৃত্যুর জন্য কে দায়ী?কেয়ালা ২০১৩ সালে সিরিয়ার আলেপ্পোতে কাজ করার সময় আইএস’র কাছে অপহৃত হন।

এক বিবৃতিতে কেয়ালার পরিবার জানিয়েছে, তার মৃত্যুতে আমাদের হৃদয় ভেঙ্গে গেছে কিন্তু তার জন্য আমাদের ভালবাসা, আদর, সম্মান অব্যাহত থাকবে।

কেয়ালা ২০১৪ সালে তার সর্বশেষ প্রকাশিত চিঠিতে তার পরিবারকে নিশ্চিত করার চেষ্টা করেছেন যে, তাকে আইএস পর্যাপ্ত সম্মান ও দয়া প্রদান করছে। তিনি চিঠিতে আরও বলেন, আমি জানি যে তোমরা আমাকে সবসময় শক্ত থাকতে বলবে এবং সেই কাজটিই আমি এখন করে যাচ্ছি।

উল্লেখ্য, জর্ডান তাদের পাইলট মোয়াজ আল কাসাবকে জীবন্ত পুড়িয়ে মারার পর হতে আইএস’র ওপর বিমান হামলা করে আসছে।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here